রবীন্দ্রনাথের উপলব্ধি, মানুষকে ত্যাগ করা মানুষের ধর্ম নয়

  • Published by: Robbar Digital
  • Posted on: April 2, 2024 9:13 pm
  • Updated: April 2, 2024 9:13 pm
18th-episode-of-trinayan-o-trinayan-by-sanatan-dinda। Robbar

পুজোসংখ্যার প্রচ্ছদে দুর্গা থাকতেই হবে, এটাও একধরনের ফ্যাসিজম

সারা দুনিয়ায় গণেশ হালুই পরিচিত বিমূর্ত শিল্পী হিসেবেই। তিনি তাঁর মতো করে দেখেছেন শরতকে। শরতকালে শুধু যে দুর্গাপুজো হয়, তা তো না। এ তো আরেকটা অকালবোধনও হতে পারে।

সনাতন দিন্দা

Can AI avatar of Uttam Kumar obliviate the idea of Uttam Kumar। Robbar

তুমি কৃত্রিম হইলে আমি উত্তম হইব না কেন?

প্রযুক্তি এসে কি এতকালের সেই উত্তম-মূর্তিখানা গাঁইতি-শাবল দিয়ে ভেঙে দেবে? লিখছেন সম্বিত বসু

সম্বিত বসু

Jilipi: A popular sweet snack in the Indian subcontinent

বাঙালি জিলিপির মতোই রসিক এবং প্যাঁচালো

বড় বাহারি পাকমারা বস্তুটি যদি অমৃতি হয়, তবে জিলিপির ভালো নাম নির্ঘাত অমৃতলাল বসু। বাঙালির ভোর মোরগডাকে হয় না, জিলিপির পাকে হয়। ধোঁয়াওঠা চায়ের পাশে গরম রসের শালপাতা আমাদের প্রাতকালীন ব্যায়াম।

অনিন্দ্য চট্টোপাধ্যায়

An obituary of Tarapada Bandhopadhya by Anindya Chatterjee। Robbar

অমিতাভ বচ্চন থেকে শঙ্খ ঘোষ, তারাদার ছবির জন্যই ভূপতিত

বুধবার সকালে প্রয়াত হলেন বিখ্যাত ফোটোগ্রাফার তারাপদ বন্দ্যোপাধ্যায়।

অনিন্দ্য চট্টোপাধ্যায়

An Artiicle abou Extras in film by Kaushik Ganguly। Robbar

সিনেমায় ‘এক্সট্রা’ ডাকটা বদলে হল ‘জুনিয়ার আর্টিস্ট’, কিন্তু ওদের প্রতি আচরণটা বদলাল না

ছোট্টবেলায় ফুচকার ফাউ বা ‘এক্সট্রা’ পাওয়ার মধ্যে যে বাড়তি খুশির হাতেখড়ি, তার সুদ আজীবন গুনতে হবে।

কৌশিক গঙ্গোপাধ্যায়

kathkhodai-episode-43-by-ranjan-bandyopadhyay-on-Ibtisam-Azem। Robbar

দু’পায়ে দু’রকম জুতো পরে মা দৌড়ে বেরিয়ে গেল, ইবতিসম্‌-এর উপন্যাসের শুরু এমনই আকস্মিক

দিদিমাকে পাওয়া যাচ্ছে না। শেষ পর্যন্ত নাতনি আলা খুঁজে পাচ্ছে দিদিমাকে সমুদ্রের তীরে, সমুদ্রের দিকে তাকিয়ে বসে আছে। চুপ করে বসে আছে। বাচ্চা মেয়ে। সে বুঝতে পারে দিদিমা ওই ভাবে বসে বসে সমুদ্রের দিকে তাকিয়ে মরে গেছে!

রঞ্জন বন্দ্যোপাধ্যায়