প্রীতীশ নন্দীর চেয়েও কলকাতা ঢের বেশি চেনা অমিতাভের!

  • Published by: Robbar Digital
  • Posted on: February 16, 2025 8:09 pm
  • Updated: February 16, 2025 8:09 pm
Rain, Raveena and bollywood। Robbar

টিপ টিপ বরসা পানি ও বুক ঢিপ ঢিপ নাইন্টিজ

স্টুডিও ঝকঝকে রাখতে গিয়ে, এককালে লোকজনের বমিও সাফ করেছিলেন রবিনা ট্যান্ডন।

অম্বরীশ রায়চৌধুরী

Dialogues of mother in cinemas by Udayan Ghoshchowdhury। Robbar

মাতৃভাষা, মানে মায়ের বুলি, মানে মায়ের ডায়লগ

অলিখিত সাংবিধানিক অধিকারে, যেহেতু আমরা সিনেমা বুঝে ফেলি হামার আগেই, অতএব অথ সিনে-মায়ের কিছু বুলি।

উদয়ন ঘোষচৌধুরি

A review of Perfect Days a film by wim wenders। Robbar

নামমাত্র সংলাপের এই ছবি যেন মেডিটেশন

টানটান ছবিটি দেখতে দেখতে হঠাৎ মনে হয়, রোজ যে সূর্য ওঠে তাকে কি একদিনও ‘থ্যাংক ইউ’ বলেছি আজ অবধি!

সোহিনী দাশগুপ্ত

An article about Chapakhanar bhoot by Subhankar dey। Robbar

কলেজ স্ট্রিটের ফুটপাথে বিক্রি হচ্ছিল পাতলা কাগজে ছাপা ‘কম্যুনিস্ট ম্যানিকেষ্ট’

লেখক-প্রকাশক-সম্পাদক মায় প্রুফ রিডার– কারুক্কে পরোয়া করে না ছাপাখানার ভূত! ভূতচতুর্দশী উপলক্ষে ‘ছাপাখানার ভূত’ নিয়ে প্রথম লেখা।

শুভঙ্কর দে

31th-episode-of-rushkotha-by-arun-som। Robbar

আমার স্ত্রী ও দুই কন্যা নিজভূমে পরবাসী হয়ে গিয়েছিল শুধু আমার জন্য

আমার স্ত্রী, কন্যাদ্বয় নিজভূমে পরবাসী হয়ে গিয়েছিল। সোভিয়েত সংবিধানের সে এক গোলকধাঁধা, আরেক ইতিহাস।

অরুণ সোম

An article about keyabat meye, a threatre production by priyadarshini chitrangada। Robbar

কেয়াবাৎ মেয়ে, তুমি ঘরকেও সংগ্রামের অন্দরমহল করে তুলেছ

নাটকে এই তিনটি চরিত্রের পুনরুজ্জীবন কেবল অতীতের সংগ্রামের প্রতিচ্ছবি নয়; এটি বর্তমানের নারী আন্দোলনের এক শিল্পিত প্রতিবিম্ব।

প্রিয়দর্শিনী চিত্রাঙ্গদা