কলকাতার যানবাহনের ভোলবদল ও অবুঝ পথচারী

  • Published by: Robbar Digital
  • Posted on: April 19, 2024 2:48 pm
  • Updated: April 19, 2024 2:48 pm
an article on the extinction of the tiger puppet in bengal। Robbar

বাংলায় বিলুপ্তির পথে বাঘ-পুতুলের শিল্পধারা

নানা রকমের বাঘের পুতুল। এখনও বেঁচে আছে এই বাংলায়। কিন্তু কতদিন?

শুভঙ্কর দাস

Janata Cinemahall episode 17 by Priyak Mitra। Robbar

গানই ভেঙেছিল দেশজোড়া সিনেমাহলের সীমান্ত

সুরই আদতে মিত্রা, দর্পণা, মিনার, প্রাচী-র অন্ধকারের সীমা ছাড়িয়ে সিনেমাহল-কে করে তুলেছিল, সততই জনতার।

প্রিয়ক মিত্র

An article about Poet Kamala Das and his poetry | Robbar

ব্যক্তিগত জীবনের পুরুষরা নারীকে বাধা না দিলেই তাঁরা ‘মহান’ হন না, বলেছিলেন কমলা দাস

ভারতীয় ইংরেজি কবিতার পরিসরে ব্যক্তিগততমকে রাজনৈতিক করে তোলার সবচেয়ে জরুরি পদক্ষেপটা নিয়েছিলেন কমলা দাস। নির্মাণ করেছেন নিজস্ব এক শব্দ-পৃথিবী। সেই পৃথিবী পুরুষের তৈরি কাব্যভাষাকে প্রতি মুহূর্তে চ্যালেঞ্জ করে।

অমৃতা সরকার

A film review of the film they/them by priyadarshini chitrangada। Robbar

আত্ম-অন্বেষণের জন্য বয়স কোনও সীমা নয়

Dialogues-এর মতো উৎসবের মাধ্যমে এমন গল্পের সঙ্গে আমাদের পরিচিত হওয়া সম্ভব, যা কেবল বিনোদনের মাধ্যম নয়, বরং আমাদের সমাজের বহুমাত্রিকতার আয়না।

প্রিয়দর্শিনী চিত্রাঙ্গদা

naba jatak episode 11। Robbar

শাসকের পৃষ্ঠপোষকতায় কোনও সন্ত্রাসবাদীকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনা সে-ই বোধহয় প্রথম

যক্ষকে পঞ্চশীলে দীক্ষা দিলেন বুদ্ধ। ‘পঞ্চশীল’ অর্থাৎ প্রাণীহত্যা, চুরি, অসংযম, মিথ্যাচার আর মদ্যপান– এই পাঁচ পাপ থেকে বিরত থাকা।

দেবাঞ্জন সেনগুপ্ত

Saiyaara Box Office Collection and audience

ঘিষাপিটা প্রেমের ছবিই, তবুও কেন সাইয়ারা ভিড় বাড়াচ্ছে প্রেক্ষাগৃহে?

গল্পের প্রবাহে ছেলে বা মেয়েটি এখানে নিজেরাই সব সিদ্ধান্ত নেয়, কাউকে কম বেশি মনে হয়নি। দিলওয়ালের কাজলের মতো নায়িকাকে অপেক্ষা করতে হয়নি যে, কখন ট্রেন স্টেশনে বাবা হাতটা ছাড়বে আর প্রেমিক হাতটা ধরে নেবে।

সম্প্রীতি চক্রবর্তী