মেসের বাড়ি না থাকলে দেশের বাড়িকে ঠিক চেনা যায় না

  • Published by: Robbar Digital
  • Posted on: September 26, 2024 6:03 pm
  • Updated: September 26, 2024 6:03 pm
an article on changing names of railway station in uttar pradesh। Robbar

স্টেশনের নামে কী আসে যায়?

রেলে নিয়োগ হয় না। রেল ধুঁকতে থাকে। মানুষ মরে। একটা একটা স্টেশনের নাম পালটে যায়।

রোদ্দুর মিত্র

An article about pritish nandy by sanjay suri। Robbar

চাপা পড়ে থাকা, ধুলো জমে থাকা বিষয় নিয়ে সিনেমা করার ধক প্রীতীশ নন্দীরই ছিল

প্রীতীশ নন্দীর চলে যাওয়া আসলে শিল্পের ক্ষতি হওয়া। যে শিল্পীসত্তাকে তিনি সকলের মধ্যে বাঁচিয়ে রেখেছিলেন।

সঞ্জয় সুরি

Film review of chalchitra ekhon by parambrata chattopadhyay। Robbar

‘চালচিত্র এখন’ আসলে অঞ্জন দত্তর আত্মানুসন্ধানের ভূত

অঞ্জনদা আমাকে বলেছিলেন, লোকে আমাকে পাহাড়-পাহাড় বলে বটে, আমি কিন্তু আসলে কলকাতা।

পরমব্রত চট্টোপাধ্যায়

Shibram was regular on Mohunbagan Club। Robbar

রক্তে সবুজ-মেরুন, মোহনবাগান গ্যালারির প্রথম ধাপে বসে খেলা দেখতেন শিবরাম

অদ্বিতীয় শিবরামের আজ মৃত্যুদিন। তাঁকে নিয়ে লিখছেন অর্ক ভাদুড়ী।

অর্ক ভাদুড়ি

Shamik Bandyopadhyay responded against sexual violence in bengali theatre space। Robbar

আমাদের কী করণীয় ছিল, তা দামিনী ও তিতাসের কাছে শুনতে ও পূরণ করতে আমি প্রস্তুত

দামিনী, তিতাস, অরুন্ধতী– তিনজনের বয়ানে বাংলা থিয়েটারে দীর্ঘ পরম্পরাগত একটি দুরাচার এই প্রথম নথিবদ্ধ হল, চিহ্নিত হল বাংলা থিয়েটারের ইতিহাসে।

শমীক বন্দ্যোপাধ্যায়

an article on samaresh basu in thought of kalkut। Robbar

কালকূটের চোখে সমরেশ বসু

আজ সমরেশ বসুর জন্মদিন। রোববার.ইন-এর তরফে রইল তাঁকে নিয়ে বিশেষ নিবন্ধ।