অভয় সরোবর সত্ত্বেও কেন ব্যাধ ফাঁদ পেতেছিল সুবর্ণহংসের জন্য?

  • Published by: Robbar Digital
  • Posted on: October 1, 2023 9:13 pm
  • Updated: October 1, 2023 9:13 pm
mukh-o-mondal-episode-6-on-mf-husain-by-samir-mondal। Robbar

একাগ্রতাকে কীভাবে কাজে লাগাতে হয় শিল্পের বিভিন্ন ক্ষেত্রে, ধরিয়ে দিয়েছিলেন গুরু গোবিন্দন কুট্টি

আমি যে আজকাল এত মুখ আঁকি, ‘ফবিস্ট’দের মতো অবাস্তব রং মাখাতে ভালোবাসি মুখমণ্ডলে, তার পিছনে কি প্রচ্ছন্ন থাকে ফেলে আসা দিনগুলোর অভিজ্ঞতার কিছু কিছু?

সমীর মণ্ডল

16th-episode-of-mukh-o-mandol-by-samir-mandol। Robbar

আমার কাছে আঁকা শেখার প্রথম দিন নার্ভাস হয়ে গেছিলেন প্রধানমন্ত্রী ভি. পি. সিং

ঘরের মধ্যে ছবি আঁকা শেখানো যত, তার চেয়েও বেশি ছবি নিয়ে কথাবার্তা হত। আসলে ছবি আঁকার চেয়ে বড় কথা, এমনই একটা পরিবেশের মধ্যে উনি রাজনীতির বাইরে থাকতে চাইতেন। কবিতা লিখতেন। ফোটোগ্রাফি করতেন খুব ভালো। ওঁর উর্দু কবিতার বইও এখান থেকেই ছাপা হয়েছিল, যার প্রচ্ছদ আমার।

সমীর মণ্ডল

17th episode of khelaidoscope by rajarshi gangopadhyay। Robbar

অহং-কে আমল না দেওয়া এক ‘গোল’ন্দাজ

দুলালদার সাড়ে পাঁচশো দোষ থাকতে পারে। কিন্তু নেই শুধু ইগো।

রাজর্ষি গঙ্গোপাধ্যায়

kathkhodai-episode-8-by-ranjan-bandhopadhya। Robbar

অন্ধকারই হয়ে উঠলো মিল্টনের লেখার টেবিল

মিল্টনের প্যাশন ও ধ্যান মিশে যায় এই প্রবল প্রার্থনায়, হে অন্ধত্বের অন্ধকার, তুমিই হয়ে ওঠো আমার লেখার টেবিল, আমার সমস্ত ভাবনার আশ্রয়, আমার সমস্ত প্রত্যয় ও প্রকাশের প্রণোদনা।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

an article about patna high court verdict on use of indecent words for spouse। Robbar

রসিকতা, বিদ্রুপের আড়ালে ‘বডি শেমিং’ চলবেই?

ঠাট্টার ছলে চেহারা নিয়ে হুল ফোটানো এক ধরনের মানসিক বিকৃতি।

অমিতাভ চট্টোপাধ্যায়

An article about the film: Manikbabur Megh by Sambit Basu। Robbar

যার কেউ নেই, তার মেঘ আছে

ছাদ, যা বাড়ির না আকাশের অংশ– এই তর্ক মানুষের পৃথিবীতে কোনও দিন মিটবে না। তবু, মানিকবাবুর এই শহরের বুকে একটা ছাদ চাই-ই চাই।

সম্বিত বসু