বেঁটেখাটো ক্যাসেটের দোকানে ছিল পঙ্কজ উদাসের পোস্টার, প্রথম দিনেই ‘চিটঠি আয়ি হ্যায়’ শুনে মুগ্ধ বাঙালি

  • Published by: Robbar Digital
  • Posted on: March 2, 2024 3:50 pm
  • Updated: March 3, 2024 5:00 pm
mukh-o-mondal-episode-2-on-atul-bose-by-samir-mondal। Robbar

সব ছবি একদিন বের করে উঠোনে আগুন ধরিয়ে দিয়েছিলাম, বলেছিলেন অতুল বসু

মাস্টারমশাইয়ের কথা শুনে উপলব্ধি হল, ছবি আঁকাটা যত না হাতের কাজ তার চেয়ে অনেক বেশি মগজের।

সমীর মণ্ডল

An article about Rabindranth Tagore's handwriting by Sambit Basu। Robbar

রবীন্দ্রনাথ এখানে হস্তাক্ষর শেখাতে আসেননি

রবীন্দ্রনাথের হাতের লেখার ছায়াতেই কি বড় হয়ে উঠল রবীন্দ্রনাথের চিত্রকলা?

সম্বিত বসু

An article about Sholay। Robbar

খুনিকে কেন এত ভালোবাসলাম আমরা?

১৯৭৫ সালে, মুক্তি পেয়েছিল এই ছবি। ৫০ বছর হল, এখনও আপামর ভারতে ঘুরে বেড়ায় এই সিনেমার সংলাপগুচ্ছ!   

রংগন চক্রবর্তী

a book review of tobuo bhabnabilas written by sujit halder। Robbar

আমরা এমনি এসে ভেসে যাই

নীরব এবং গানবাবু– জীবনযুদ্ধে নানা ঝড়-ঝাপটা সামলে মানুষের বেঁচে থাকার অর্থকে তলিয়ে দেখতে চেয়েছে, নির্মোহ দৃষ্টিতে। আর সেই উপলব্ধির কেন্দ্রে বিরাজ করে শহর কলকাতা, তার সর্বগ্রাসী সত্তায়।

সুমন্ত চট্টোপাধ্যায়

6th episode of Dosar by Sarmistha Dutta Gupta। Robbar

যে তিন ‘অনাত্মীয়’ মেয়ে সংসার পেতেছিলেন দিগন্ত-রেখায়

তিনজনের সম্পর্ক নিয়ে, কীভাবে সংসার চালান এই তিন ‘অনাত্মীয়’ মহিলা– এসব নিয়ে পাড়ার লোকের কৌতূহল ছিল যথেষ্ট!

শর্মিষ্ঠা দত্তগুপ্ত

An article about wall art at junglemahal। Robbar

ইনস্টাগ্রামে উল্লসিত জঙ্গলমহলের দেওয়ালচিত্রে, কিন্তু সংস্কৃতি বাঁচছে?

প্রাণময় যে ছবি– তার সৃজনশিল্পীর খোঁজ নেয় না কেউ।

অভিমন্যু মাহাতো