‘টেন্ট’ মানে বিস্তীর্ণ স্ক্রিনে আলো-ছায়ার খেলা

  • Published by: Robbar Digital
  • Posted on: December 18, 2024 5:59 pm
  • Updated: December 19, 2024 4:02 pm
An article about the tamil thriller Maharaja। Robbar

তামিলে ভালো থ্রিলার হয়, বাংলায় হয় না কেন?

ফিল্মটার একমাত্র সমস্যা হলো, যেটা অধিকাংশ ভারতীয় পুরুষ মানুষ দ্বারা লেখা এবং পরিচালনা করা ফিল্মের দোষ: মেয়ে এবং মহিলারা ধর্ষিতা হন আমাদের প্রধান পুরুষ চরিত্রদের গল্প এগিয়ে নিয়ে যাওয়ার কারণে।

দেবর্ষি ঘোষ

memoir-of-college-street-iti-college-street-episode-12।Robbar

দীর্ঘায়ু বই ও আইয়ুব পরিবার

‘আধুনিকতা ও রবীন্দ্রনাথ’ বইটির সময় আমি স্বপনদার সঙ্গেই পার্ক সার্কাসে আইয়ুবের বাড়িতে, ৫ নম্বর পার্ল রোডে গিয়েছি। বুদ্ধদেব বসুর বাড়িতে যেমন একটা পরিশীলিত সৌন্দর্যের ছাপ ছিল, আইয়ুবের বাড়িতেও ঠিক তেমনই ছিমছাম সৌন্দর্য দেখেছিলাম।

সুধাংশুশেখর দে

the second episode of songlape satyajit talks about silence in films। Robbar

একটি পাখি কী করে মানুষের কথার চেয়ে বেশি শক্তিশালী হয়ে ওঠে?

তখন চারু আর ভূপতি পৃথিবীর সব হতভাগ্য চারুরা আর ভূপতিরা হয়ে গেছে! আজ, দ্বিতীয় পর্ব।

চিন্ময় গুহ

an article on the team india’s debacle against newzeland। Robbar

রোহিত-বিরাট, আপনি আচরি ধর্ম, শেখাও জুনিয়রদের

রোহিত শর্মাদের যুক্তি যে ক্রমশ অজুহাত হয়ে উঠছে না, তার কি গ্যারান্টি?

অর্পণ দাস

An obituary of Raja Mitra by Goutam Ghose। Robbar

রাজার চলে যাওয়া শুধু পরিচালক নয়, একজন কবিরও বিদায়

প্রয়াত চলচ্চিত্র পরিচালক, কবি রাজা মিত্র। তাঁর স্মৃতিচারণ করছেন গৌতম ঘৌষ।

গৌতম ঘোষ

15th episode of on genre by anindya sengupta | Robbar

সাই-ফাই, ফ্যান্টাসি, হরর– তিনটে জঁরেই অবাস্তব নিজেকে মেলে ধরেছে বাস্তবের মতো করে

মেলিয়ের ছবির সময় থেকেই সিনেমার পর্দার সামনে এই বিস্ময়ে হাঁ করে তাকিয়ে থেকেছি যে, অ-বাস্তব নিজেকে মেলে ধরেছে– ঠিক যেন তা বাস্তব। সায়েন্স ফিকশন, ফ্যান্টাসি, হরর– এই তিনটে জঁরই অবাস্তবকে, অসম্ভবকে, কল্পিতকে বাস্তব করে তোলে। স্বপ্ন আর দুঃস্বপ্ন, দুই-ই তাই সিনেমার খুব আপন।

অনিন্দ্য সেনগুপ্ত