যে কারণে এখন দুর্গাপুজো শিল্প করছি না

  • Published by: Robbar Digital
  • Posted on: May 2, 2024 7:52 pm
  • Updated: May 2, 2024 7:52 pm
Bhoybangla episode 20। Robbar

‘মালদা এলে ডেকে দেবেন দাদা, আমার আবার ভোরবেলাতেই কাঞ্চনজঙ্ঘা দেখা ওব্বেস’

কাশ্মীরি শাল বের করে জানালার কাঁচ নামিয়ে সিটে পা তুলে জষ্ঠি মাসের পূণ্যপোভাতে কয়েকজনের ডবোল নিমুনিয়া ম্যানেজ কত্তে পারা একমাত্র গড়পারের বাঙালির পক্ষেই সম্ভব। 

অমিতাভ মালাকার

Abuse starts from family, then it grows। Robbar

অশ্বত্থামার দুধের স্বাদ না জানাটাই কুরু-পাণ্ডবদের মশকরার বিষয়

হেনস্তা শুরু হয় পরিবার থেকে, তারপর হেনস্তা প্রকাশভঙ্গি বদল করতে করতে এগিয়ে যায়। লিখছেন রত্নাবলী রায়

রত্নাবলী রায়

an exclusive interview of rakhi gulzar by ranjan bandopadhayay। Robbar

পুরনো খাবার রোজ খাব না, মায়েরা এটা বলে না, আমি বলেছি

আজ বিশ্ব মা দিবসে রইল রাখি গুলজারের একান্ত সাক্ষাৎকার।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article about cartoonist Amal Chakraborty। Robbar

অমল ধবল পালে

অমলদা আদ্যন্ত ব্যতিক্রমী এবং সার্থকনামা– খবরের আগ্নেয়-লাভা রোজ চেখেছেন– অথচ হাসতে ভোলেননি।

ভাস্কর লেট

16th episode of Kolikatha by Kaustav Moni sengupta। Robbar

ঘর-বন্দি হয়েও নাগরিক কলকাতার স্বাদ

উনিশ শতকের কলকাতাকে অন্দরমহল থেকে কীভাবে দেখতেন মেয়েরা?

কৌস্তুভ মণি সেনগুপ্ত

Review of Sister Midnight a film by Karan Kandhari | Robbar

টুঁটি টিপে থাকা নিয়মকে অস্বীকার করে অনন্তের সামনে বসাতে চায় যে ছবি

‘সিস্টার মিডনাইট’ ছবির প্রেক্ষিত রিয়ালিস্ট– তাই ন্যারেটিভ যখন ক্রমশ অভিব্যক্তিবাদ, অ্যাবসার্ডিটি এবং আরও এগিয়ে পরাবাস্তবের সমারোহ তৈরি করে, পর্দায় ম্যাজিক তৈরি হয় বটে, কিন্তু সে ম্যাজিক পর্দায় মিলিয়ে না গিয়ে ‘বিবাহ’ নামক আদি অনন্তের ধারণাকে দা-এর এক কোপে ধর থেকে বিচ্ছিন্ন করে আর সেটি ফুটবল হয়ে গড়াতে থাকে এর ওর পায়ে পায়ে।

বিদিশা বিশ্বাস