দীপ্তেন্দ্রকুমার সান্যাল: শতবর্ষে ব্রাত্য একটি আয়না-জীবন

  • Published by: Robbar Digital
  • Posted on: September 26, 2024 8:34 pm
  • Updated: September 26, 2024 8:34 pm
Dalit representation in mainstream hindi content। Robbar

বদলাচ্ছে বলিউড, প্রতিবাদী দলিতরা গুরুত্ব পাচ্ছেন লিড রোলে

অস্কারপ্রাপ্ত ‘দি এলিফ‌্যান্ট হুইসপারার্স’ তথ‌্যচিত্রের বোম্মান এবং বেলিকে সিনমো নির্মাতারা যোগ‌্য পারিশ্রমিক দেননি– এই দাবিতে তাঁরা নির্মাতাদের আইনি নোটিস পাঠিয়েছেন। লিখছেন বিদিশা চট্টোপাধ‌্যায়

বিদিশা চট্টোপাধ্যায়

India is not disable friendly country, not even kolkata। Robbar

এই দেশ এখনও প্রতিবন্ধকতা-বান্ধব নয়

কলকাতাও নয় প্রতিবন্ধকতা-বান্ধব!

ভাস্কর মজুমদার

trinayan o trinayan episode 11 by sanatan dinda। Robbar

বাদল সরকারের থিয়েটার পথে নেমেছিল, আমার শিল্পও তাই

শিল্পী, আসলে একজন বিপ্লবী, তার বাইরে কিছুই নয়।

সনাতন দিন্দা

A review of Kabir chhapakhana kabir prakashona by ramkumar mukhopadhyay। Robbar

শান্তিনিকেতন প্রেস প্রতিষ্ঠার সময়ে বইয়ের নিখুঁত নির্মাণকে গুরুত্ব দিয়েছিলেন রবীন্দ্রনাথ

‘নাইটহুড’ সম্মান ফেরানোর পর রবীন্দ্রনাথের লেখার উপরেও যে সেই অদৃশ্য প্রহরা জারি ছিল, তার সাক্ষ্য দেয় কবির ব্যক্তিগত চিঠি।

রণিতা চট্টোপাধ্যায়

an article on indian political protests at olympic events। Robbar

অলিম্পিকের মঞ্চে রাজনৈতিক প্রতিবাদ, পথ দেখিয়েছিল ভারতীয়রাই

জার্মান চ্যান্সেলরকে স্যালুট না করা একান্তই ভারতীয় সিদ্ধান্ত। এবং এই প্রতিবাদ মতাদর্শগতভাবে মহাত্মা গান্ধী ও জওহরলাল নেহরুর নেওয়া নাৎসি-বিরোধী অবস্থান থেকে উদ্ভুত, তা অনস্বীকার্য।

বোরিয়া মজুমদার

A review of Perfect Days a film by wim wenders। Robbar

নামমাত্র সংলাপের এই ছবি যেন মেডিটেশন

টানটান ছবিটি দেখতে দেখতে হঠাৎ মনে হয়, রোজ যে সূর্য ওঠে তাকে কি একদিনও ‘থ্যাংক ইউ’ বলেছি আজ অবধি!

সোহিনী দাশগুপ্ত