জিবলির স্টাইল টুকে শিল্প ফলালেও ‘এআই’ আজকের শিল্পদূত?

  • Published by: Robbar Digital
  • Posted on: March 30, 2025 8:13 pm
  • Updated: March 31, 2025 2:47 pm
a book review of charmurti। Robbar

চারমূর্তির গ্রাফিক নভেল বাংলা ভাষায় উজ্জ্বল উদ্ধার

ফিল্ম ডিরেক্টর যেমন পুরো দৃশ্যগুলো এডিট টেবিলে সাজিয়ে সাজিয়ে ‘স্টোরি লাইন’ বা গল্পের মূল কাঠামো তৈরি করেন, তেমনই চিত্রশিল্পী পুরো ছবি মাথার মধ্যে সাজিয়ে নিয়ে কমিক্‌স বা গ্রাফিক নভেলের প্যানেলগুলো আঁকতে বসেন।

সুযোগ বন্দ্যোপাধ্যায়

Tomay on majhare rakhbo: A short story by Amlankusum Chakraborty। Robbar

তোমায় অনমাঝারে রাখব

পুজোর দ্বিতীয় গল্প।

অম্লানকুসুম চক্রবর্তী

1st episode of Kahlobela on frida kahlo's birthday by Madhuja Mukherjee। Robbar

চোখে দেখার আগে পর্যন্ত ধারণা ছিল, ফ্রিদা বিশাল ক্যানভাসে কাজ করতেন

ফ্রিদা মারা যাবেন– এমনটা ধরে নেওয়া হলেও, ফ্রিদা বেঁচে থাকেন এবং মানুষকে ভালোবাসেন, ঘৃণা করেন, প্রেমে পড়েন, প্রেম করেন, রাজনীতির সঙ্গে যুক্ত থাকেন ও ছবি আঁকেন।

মধুজা মুখার্জি

episode-5-of-kaw-cultural-news-of-bengal। Robbar

এ কলকাতায় ক্যানভাস থেকে নিজেকে সরিয়ে নিল শরৎকাল

দেখলে হবে কড়চা আছে। দেখে নিন, এক ক্লিকে!

An article about Ratan Thiyam and his theatre

মানুষের আনন্দ, কষ্ট বা বিপন্নতাকে প্রত্যাখ্যান করেনি রতন থিয়ামের থিয়েটার

থিয়েটারকে আমরা জেনে এসেছি সর্বশিল্পের সমন্বয় বলে। রতন থিয়াম ছিলেন তার জলজ্যান্ত উদাহরণ। কী জানতেন না তিনি? আধুনিক কালে বিদেশের যেসব বিদেশি নাট্য প্রযোজকের নাম আমরা শ্রদ্ধার সঙ্গে উচ্চারণ করি, তাঁদের দলে এই মণিপুরী মানুষটিও পড়েন– একথা ভেবে বুক আনন্দে, গর্বে, ভরে ওঠে।

সৌমিত্র বসু

Eventually powerless finds courage to dismantle the position of power। Robbar

শূকরের তাকানোয় বাঘের বুক দুরুদুরু!

সাহস। চোখে চোখ রাখার। দিন বদলাবেই। গল্প শোনাচ্ছেন দেবাঞ্জন সেনগুপ্ত।

দেবাঞ্জন সেনগুপ্ত