শীৎকার ও শ্মশানের মধ্যবর্তী জলে ভেসে যায় ‘নধরের ভেলা’

  • Published by: Robbar Digital
  • Posted on: June 12, 2025 4:29 pm
  • Updated: June 13, 2025 12:47 pm
Review of Nadharer Bhela। The slow man and his raft
25th-episode-of-janata-cinema-hall-by-priyak-mitra। Robbar

চুল কাটলেই মাথার পিছনে জ‍্যোতির মতো বাজবে ‘শান’-এর গান!

বলিউড সম্পর্কে রীতিমতো অশ্রদ্ধাশীল এক হলিউডের একান্ত ভক্ত দর্শক, বন্ধুদের পাল্লায় পড়ে, অত‍্যন্ত অভক্তি ভরে 'এলিট' সিনেমায় এই ছবি দেখতে যায় এবং বন্ধুদের সদর্পে জানায়, 'কুলভূষণ খারবান্দার এই শাকাল ক‍্যারেক্টারটা জেমস বন্ড থেকে ঝাঁপা!'

প্রিয়ক মিত্র

choukath periye episode 11 On Women Empowerment

প্রথম মহিলা ব্যাঙ্ককর্মীর চাকরির শতবর্ষে ব্যাঙ্কের শ্রমবিভাজন কি বদলে গিয়েছে?

প্রথম প্রথম ব্যাঙ্কের মহিলা কর্মীদের সঙ্গে ব্যবহারে গ্রাহকদের যেন অস্বস্তি ছিল কিছুটা। ঠিক যেন ভরসা করতে পারতেন না তাঁরা ব্যাঙ্কের মহিলা কর্মীদের।

অন্বেষা সেনগুপ্ত

22th-episode-of-mukh-o-mandol-by-samir-mandol। Robbar

মধ্যবিত্ত সমাজে ঈশ্বরকে মানুষ রূপে দেখেছেন রামানন্দ বন্দ্যোপাধ্যায়

রামানন্দ বন্দোপাধ্যায় শিল্পী যতটা, তার চেয়ে কর্মী বেশি, সেটা ওঁর  নিজের কথা। কর্ম করতেই আনন্দ। উনি গৃহী-সন্ন্যাসী। রামানন্দ বন্দ্যোপাধ্যায় আমার ছবি আঁকার গুরু নন, উনি আমার জীবন যাপনের পথপ্রদর্শক।

সমীর মণ্ডল

Bhajarduyari episode 18। Robbar

বাঙালি কি আদৌ জানে তালেগোলে সে কী হারাইয়াছে?

এক নির্ভীক বাঙালি রমণির বুক দিয়ে গোটা জাতিকে আগলানোর ব্রতে ঝাঁপিয়ে পড়ার অমন নিদর্শন আর আছে? নেই।

অমিতাভ মালাকার

Kolkata traffic during festival। Robbar

রওনা দিলেন বোধনে, পৌঁছলেন কোজাগরীতে, এমনটাও হতে পারে এই পুজোর কলকাতায়

চক্ষু মোদার পূর্বে দেখিয়াছিলাম আমার বামদিকে প্রিয়াঙ্কা ধুনুচি হস্তে হোর্ডিং হইতে হাসিতেছে। ঘণ্টাখানেক পর ধড়মড় করিয়া জাগিয়া দেখি, প্রিয়াঙ্কার হাসির নড়চড় হয় নাই।

অরুণোদয়

An article about Wim Wanders' masterclass। Robbar

দৃশ্য আজ ভোগ্য, তবুও, এই মুহূর্তেও উইম ওয়েন্ডার্স বিশ্বাস করেন সিনেমায়, গল্প বলায়

আমরা যারা প্রায়ই সিনেমাকে ঘিরে বাঁচতে বাঁচতে দূরে সরে যাই সিনেমার থেকে, সিনেমা আমাদের কাছে অনেক সময়ই ‘হিট’, ‘ফ্লপ’, ‘লাইন’ আর ‘ইন্ডাস্ট্রি’র দাঁড়িপাল্লায় ওঠানামা করে, সিনেমা যখন আমাদের কাছে অনেকটা অভিমান আর লড়াইও, তখন বসন্তের উদাসী সন্ধ্যায়, দীর্ঘদেহী, আশির দোরগোড়ায় দাঁড়ানো মায়েস্ত্র বলে ওঠেন ‘সিনেমা পবিত্র’।

সোহিনী দাশগুপ্ত