ছবি আঁকার প্রসঙ্গে রবীন্দ্রনাথ পরলোকগত প্রিয়জনদের মতামত চেয়েছেন

  • Published by: Robbar Digital
  • Posted on: March 13, 2024 7:50 pm
  • Updated: March 13, 2024 8:07 pm
10th-episode-of-open-secret-by-arinjoy-bose। Robbar

অভিধানের যে শব্দটা সবচেয়ে বেশি মনুষ্যরূপ ধারণ করেছে

জীবনের বাকি শাখা-প্রশাখা থেকে বাদুড়ের মতো ঝুলতে দেখা যায়, ‘অকৃতজ্ঞ’, ‘বিশ্বাসঘাতক’, ‘তঞ্চক’ নামের নানা কুটিল শব্দবন্ধকে‌। যারা উদর নয়, হৃদয়কে তাক করে। বারবার। যন্ত্রণার ক্ষেপণাস্ত্র চালিয়ে বুকের বাঁ দিকটা এফোঁড়-ওফোঁড় করে দিতে থাকে সুযোগ পেলে।

অরিঞ্জয় বোস

Cinema and Literature of middle east is parallel to bengal written by Swarnodeep Homroy

মধ্যপ্রাচ্যের সঙ্গে বাংলার টান আত্মিক, সেখানকার শিল্প-সাহিত্য আসলে আমাদেরই গল্প

ভারতীয় সাহিত্য যখন আন্তর্জাতিক সমাদর পাচ্ছে, সেরকমই আমরা যদি মধ্যপ্রাচ্যকে আমাদের সাহিত্য-প্রতিবেশী হিসেবে দেখি– দেখা যাবে যে হারানো এবং ক্ষয়ের ইতিহাসে আমরা একা নই। এই অঞ্চলের লোকেরাও আমাদেরই মতো বারবার শিল্পকে প্রতিরোধের অস্ত্র করেছে।

স্বর্ণদীপ হোমরায়

22nd episode of Janata Cinema Hall by priyak mitra। Robbar

ক‍্যাবলা অমল পালেকরের চোস্ত প্রেমিক হয়ে ওঠাও দর্শকেরই জয়

কলকাতার বিদগ্ধজনরাও তাই গম্ভীর ছবির চর্চার সঙ্গে সঙ্গেই সেইসব জনতার সিনেমাহলে ঢুঁ মারতে দ্বিধা করেননি।

প্রিয়ক মিত্র

An article on the occasion of day of the imprisoned writer। Robbar

জেলখানায় লেখা এক চলমান রচনা

আজ, ১৫ নভেম্বর, আন্তর্জাতিক কারারুদ্ধ লেখক দিবস।

শুভেন্দু দাশগুপ্ত

An article about Pankaj Udhas by Amitava Malakar। Robbar

বেঁটেখাটো ক্যাসেটের দোকানে ছিল পঙ্কজ উদাসের পোস্টার, প্রথম দিনেই ‘চিটঠি আয়ি হ্যায়’ শুনে মুগ্ধ বাঙালি

মহেশ ভাট কি উদাসকে বেছে নেওয়ার সময় বাড়তি ভেবেছিলেন? নাকি ’৮৬-তে সেসব ভাবনার অবকাশ বা দরকারই ছিল না!

অমিতাভ মালাকার

An article on the occasion of legendary Rupauls' birthday। Robbar

যে কেউ আসলে ছদ্মবেশী, বুঝিয়েছিলেন ড্র্যাগ-রানি রুপল

কৃষ্ণাঙ্গ কিশোর থেকে ড্র্যাগ রানি রুপল। তাঁর জন্মদিন উপলক্ষে বিশেষ নিবন্ধ।

ভাস্কর মজুমদার