যোগ্য নায়ক আর ফান্ড পেলে কমল হাসান শেষ করবেন তাঁর স্বপ্নের কাজ

  • Published by: Robbar Digital
  • Posted on: January 7, 2024 5:17 pm
  • Updated: January 7, 2024 7:02 pm
Kolikatha episode 3 by Kaustubh Mani Sengupta। Robbar

ঔপনিবেশিক কলকাতায় হোয়াইট টাউন-ব্ল্যাক টাউনের মধ্যে কোনও অলঙ্ঘনীয় সীমানা ছিল না

আজ সাদা/কালো শহরের যে বিভেদ ঔপনিবেশিক আমলের খুব স্বাভাবিক উত্তরাধিকার বলে মনে হয়, তা যে সবসময়ে সেরকম ছিল না সেটা খেয়াল রাখা দরকার।    

কৌস্তুভ মণি সেনগুপ্ত

100 years of Vaikom satyagraha and its impact on india's socio-political scenario। Robbar

ভাইকম আন্দোলনের শতবর্ষ পরেও এ দেশ এখনও জাতিভেদে আক্রান্ত

শতবর্ষে ভাইকম বিদ্রোহ। রইল বিশেষ নিবন্ধ।

মানস শেঠ

mess balak episode 1 by saroj darbar। Robbar

মেস এমন দেশ যেখানে বাঁধাকপির পৃথক আত্মপরিচয় চিবিয়ে নষ্ট করা যায় না

মেস নিজেই একটা দেশ। অতএব আলাদা সংবিধান।

সরোজ দরবার

39th episode of chatimtala by biswajit roy। Robbar

তেমন মাতৃসাহচর্য পাননি বলেই নৈর্ব্যক্তিকভাবে মা-সন্তানের সম্পর্ককে দেখতে পেরেছিলেন

আত্মসুখের স্নেহ জীর্ণ করে মা ও সন্তানের সম্পর্ককে, বিশ্বাস করতেন রবীন্দ্রনাথ।

বিশ্বজিৎ রায়

13th-episode-of-care-of-doordarshan-by-chaitali-dasgupta। Robbar

সেন্ট পল ক্যাথিড্রালকে ব্যাকগ্রাউন্ডে রেখে সারা দুপুর সাপ্তাহিকীর শুটিং হয়েছিল!

প্রথমবার মহিষাসুরমর্দিনী প্রযোজনা করেন জগন্নাথ মুখোপাধ্যায় ও মালতী বন্দ্যোপাধ্যায়। তারপর থেকে বিভিন্ন সময় বিভিন্ন জনে করেছেন– কল্যাণ ঘোষ, প্রদ্যোৎ, বিভাস পাল এবং বহুবার পঙ্কজদা, শর্মিষ্ঠাদি। প্রদ্যোৎ যেবার প্রযোজনা করেছিল সেবার দুর্গার চরিত্রে রূপদান করেছিলেন হেমা মালিনী।

চৈতালি দাশগুপ্ত

Satyajit Ray's dialogue can break the barrier। Robbar

চলচ্চিত্রের পর্দায় মন ও দর্শন মিশে যায়

এক উচ্চমধ্যবিত্ত নারীর কামনার আর্তি নিয়ে দৃশ্যটি বাংলা ছবিতে ব্যতিক্রম হয়ে আছে।

চিন্ময় গুহ