অত্যাচারী এবং অত্যাচারিত, দু’জনের প্রতিই মায়াভরা বিশ্লেষণ

  • Published by: Robbar Digital
  • Posted on: May 26, 2024 6:00 pm
  • Updated: May 26, 2024 6:00 pm
ri-union-episode-38-by-anindya-chatterjee। Robbar

টোটার দেওয়া ডায়েট চার্ট পেয়ে নিজেকে হঠাৎ খুব গুরুত্বপূর্ণ মনে হচ্ছিল

ঋতুদা ফিসফিস করে বলল, ‘রাখিদির সঙ্গে বুঝেসুজে কথা বলবি।’ যাব্বাবা, শুটিংয়ের বাইরে কথা বলব কেন? আমার অত বলিউড প্রীতি নেই। আর রাখির আমি মেরেকেটে দুটো সিনেমা দেখেছি– ভালো লাগেনি।

অনিন্দ্য চট্টোপাধ্যায়

An article about wall art at junglemahal। Robbar

ইনস্টাগ্রামে উল্লসিত জঙ্গলমহলের দেওয়ালচিত্রে, কিন্তু সংস্কৃতি বাঁচছে?

প্রাণময় যে ছবি– তার সৃজনশিল্পীর খোঁজ নেয় না কেউ।

অভিমন্যু মাহাতো

Partha Dasgupta written Bahonkahon episode 6 about elephant | Robbar

বিশ্বকর্মার বাহন, রাজারও বাহন

হাতি চারপেয়ে বিশালকায় জীব। পর্বতের মতো। দেবশিল্পী বিশ্বকর্মার বাহন। তবে বিশ্বকর্মা এখন থার্ড বেঞ্চের ঠাকুর। প্রথম বেঞ্চে হাতিমুখো সিদ্ধিদাতার অধিষ্ঠান।

পার্থ দাশগুপ্ত

An article about Pritish Nandy by Sudhir Mishra। Robbar

‘হাজারো খোয়াইশে অ্যায়সি’-র গল্পটা অল্প শুনেই বলেছিলেন, কাল অফিসে এসে টাকা নিয়ে যেও

আসলে প্রীতীশদা নিজে ‘হাজারো খোয়াইশে অ্যায়সি’-র সময়ের মানুষ। সেই সময়টাকে তিনি বয়ে বেরিয়েছেন আজীবন।

সুধীর মিশ্র

Film review: The deliverance। Robbar

ভূতের গল্পের জং ধরা ছায়ায় শেতাঙ্গ রাজনীতির ঝলক

‘দ্য ডেলিভারেন্স’ ছবিটি, যা নেটফ্লিক্সে হাজির হয়েছে সদ্য, তাতে যেন মনে হচ্ছে লি নতুন পথের সন্ধান শুরু করেছেন। এবারে ‘সত্য ঘটনা অবলম্বন’ করে তিনি একেবারে একটা ভূতের গল্প ফেঁদেছেন। কী সেই কাহিনি?

ভাস্কর মজুমদার

an-article-about-chapakhanar-bhoot-by-debashish mukhopadhyay। Robbar

পূর্ণেন্দু পত্রীর ‘শালিকের ঠোঁট’ ছেপে বেরল ‘শালিকার ঠোঁট’ হয়ে!

কাগজ বেরনোর পর দেখা গেল উপন্যাসের নাম হয়ে গেছে ‘শালিকার ঠোঁট’! পূর্ণেন্দুদা রেগে আগুন। পিঠে হাত দিয়ে সন্দীপন তাঁকে সান্ত্বনা দিচ্ছিলেন, ‘কী করবে ভাই বল! ছাপাখানার ভূত কাউকেই রেহাই দেয় না রে।’ পরে জানা গিয়েছিল এটা সন্দীপনদারই সূক্ষ্ম হাতের কাজ।

দেবাশিস মুখোপাধ্যায়