অ্যাংরি ইয়ংম্যান থেকে বিলেতফেরত মাচো নায়ক, বদলাচ্ছিল নব্বইয়ের হিরোরা

  • Published by: Robbar Digital
  • Posted on: October 18, 2024 6:52 pm
  • Updated: December 7, 2024 4:11 pm
How bengali people clean their home even symbolically। Robbar

ঝেঁটিয়ে বিদেয় কর

কৈশোরোত্তীর্ণ সদ্যবিধবাদের ঝেঁটিয়ে বিদেয় করাটা বাঙালি বাড়ির দস্তুর। লিখছেন অমিতাভ মালাকার

অমিতাভ মালাকার

26th episode of Ri-union by anindya chattopadhyay। Robbar

পাহাড় থেকে নেমে আসার আগে মিঠুনদা একদিন রান্না করে খাওয়াবেন– খবরটা চাউর হয়ে গেল

পাহাড় যে কোনও মানুষকেই একটা মর‌্যাল উচ্চতা দেয়। ‘কাঞ্চনজঙ্ঘা’য় নায়ক যেমন মুখের ওপর চাকরি প্রত‌্যাখ‌্যান করেছিল। হয়তো পাহাড় বলেই পেরেছিল।

অনিন্দ্য চট্টোপাধ্যায়

Janata Cinemahall episode 17 by Priyak Mitra। Robbar

গানই ভেঙেছিল দেশজোড়া সিনেমাহলের সীমান্ত

সুরই আদতে মিত্রা, দর্পণা, মিনার, প্রাচী-র অন্ধকারের সীমা ছাড়িয়ে সিনেমাহল-কে করে তুলেছিল, সততই জনতার।

প্রিয়ক মিত্র

The fourth episode of resistance art in palestine। Robbar

শিল্পে প্রতিরোধের প্রকাশ ঘটে, স্পেক্টাকেল তৈরি হয়, সবাই তাকায়

চে গেভারা যখন বেঁচে ছিলেন, তখন তাঁকে কতজন চিনতেন? হয়তো এখন যতজন জাকারিয়া জুবেইদিকে চেনেন, ততজন।

সাত্তিক শঙ্খ

Upasanagriho episode 1। Robbar

‘অসতো মা সদ্গময়’ মন্ত্রের অর্থ কৈশোরে বুঝিনি, শব্দগুলো ভালো লেগেছিল খুব

বিশ্বভারতীর কাজে আমার প্রধান দায়িত্ব ছিল পাঠভবনের আবাসিক কিশোরদের অধ্যয়ন আর সামগ্রিক জীবনযাপনে সঙ্গী হয়ে কাছে থাকার।

অভীক ঘোষ

book review of master classe kiarostami by priyak mitra। Robbar

নিখুঁত ছবি বলে কিছু হয় না? কায়েরোস্তামির ক্লাসরুমে মিলবে উত্তর

কেবলই চলচ্চিত্র নির্মাণশৈলী বা চলচ্চিত্রবিদ‍্যার সারস্বত অঙ্গনে ঘোরাফেরা করেনি তাঁর বক্তব্য, জীবন নিয়ে, চারপাশ নিয়ে, মানুষ নিয়ে কথা বলছেন কায়েরোস্তামি।

প্রিয়ক মিত্র