ঘিষাপিটা প্রেমের ছবিই, তবুও কেন সাইয়ারা ভিড় বাড়াচ্ছে প্রেক্ষাগৃহে?

  • Published by: Robbar Digital
  • Posted on: August 3, 2025 1:19 pm
  • Updated: August 3, 2025 7:36 pm
Saiyaara Box Office Collection and audience
a book review of bharatiya nari football mathe written by poulami ghosh। Robbar

‘ভারতীয় নারী: ফুটবল মাঠে’– মেয়েদের প্রতিবন্ধকতা জয়ের এক আয়না

বাস্তবে ফুটবলের পরিধি ছাপিয়ে পৌলমী ঘোষের এই গ্রন্থ বৃহত্তর সমাজে বঞ্চিত নারীমানসের কথা তুলে ধরার স্পর্ধা দেখিয়েছে।

সুমন্ত চট্টোপাধ্যায়

6th episode of Science-Fictionary by Yashodhara Roy Choudhury। Robbar

কেবলমাত্র নারীরচিত সমাজ কেমন হবে– সে বিষয়ে পুরুষের অনুমান সামান্য

কীভাবে পুরুষহীন হল এই নারীবিশ্ব?

যশোধরা রায়চৌধুরী

a memoir about kolkata trams by jayanta sengupta। Robbar

ট্রামে হারানো ছাতা, ট্রামই ফিরিয়ে দিয়েছিল

ট্রাম চলে যাবে, কিন্তু তার আবছায়া অবয়বের অভ্যন্তরে ঘাপটি মেরে থেকে যাবে আমাদের দৈনন্দিন সংগ্রামের ইতিহাস, আর প্রেমের ইতিহাসও, আমাদের ক্লিন্নতার ইতিহাস, আবার আমাদের আশার ইতিহাসও।

জয়ন্ত সেনগুপ্ত

Mehuli Ghosh wins medal, brilliant comeback by her। robbar

বাঙালির কামব্যাকের সৌরভ-সরণিতে বৈদ্যবাটীর শুটার মেহুলি ঘোষ

বাঙালির ‘কামব্যাক’-এর নতুনতম সংস্করণ বৈদ্যবাটীর শুটার মেহুলি ঘোষ

সুমন্ত চট্টোপাধ্যায়

choukath-periye-episode-3। Robbar

উদ্বাস্তু মেয়েদের রোজগারের সুযোগ মিলেছিল টাইপ-শর্টহ্যান্ডের কাজে

সিনেমা, সাহিত্য, স্মৃতিকথা থেকে বোঝা যায়, দেশভাগের পরে বহু বাঙালি মেয়ের, বিশেষত উদ্বাস্তু মেয়ের রোজগারের সুযোগ মেলে টাইপ-শর্টহ্যান্ডের কাজে।

অন্বেষা সেনগুপ্ত

An article on Dinendranath Thakur by sridarshini chakraborty। Robbar

শালবনে প্রতিধ্বনিত গানই দিনু ঠাকুরকে বিস্মৃত হতে দেবে না, বলেছিলেন রবীন্দ্রনাথ

তবে সব মধুরেরই শেষ না হয়েও শেষ হয় কখনও কখনও। দিনু ঠাকুরের জীবনের শেষভাগে একসময় এসে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তিনি ১৯৩৩ সালে তাঁর সাধের শান্তিনিকেতন, সঙ্গীত ভবন ও সর্বোপরি রবীন্দ্রনাথের সান্নিধ্য ছেড়ে কলকাতায় চলে আসেন।

শ্রীদর্শিনী চক্রবর্তী