একরাশ মনখারাপ নিয়ে কলকাতা ছেড়েছিলাম

  • Published by: Robbar Digital
  • Posted on: September 8, 2024 6:19 pm
  • Updated: September 8, 2024 7:16 pm
Two Shades of Meghe Dhaka Tara: Geeta and Neeta। Robbar

গীতা আর নীতার তফাত আদর্শচ্যুত মানুষ আর আদর্শে বেঁচে থাকা মানুষের তফাত

‘মেঘে ঢাকা তারা’ যে বছর জাতীয় পুরস্কারের জন্য লড়েছিল, সে বছর জুরিতে ছিলেন কারা? তাদের কি সিনেমার সঙ্গে কোনও যোগাযোগ ছিল না! সুপ্রিয়া দেবীর জাতীয় পুরস্কার না পাওয়াটা নীতার জীবনের মতোই বিশ্বাসঘাতকতার!

সোহিনী দাশগুপ্ত

Shapmochon episode 3। Robbar

মায়ের কথা ভাবলে এখন তোমার মুখটা দেখতে পাই

ওই স্পর্শটাই ছিল মোড় ঘোরানো ঘটনা। লিখছেন অলকানন্দা রায়

অলকানন্দা রায়

an exclusive interview of sara artist chittaranjan paul। Robbar

ও চাওয়ালা আরও একটা সরা আঁকো

চা-বিক্রির পাশাপাশি লক্ষ্ণী-সরা তৈরি করেন শিল্পী চিত্তরঞ্জন পাল। কোজাগরী লক্ষ্ণীপুজোয় রইল তাঁর সাক্ষাৎকার।

শুভঙ্কর দাস

An article on propaganda film chhaba that portraits false history of india। Robbar

ঔরঙ্গজেব চেয়েছিলেন ফকিরের মতো অনাড়ম্বর সমাধি, তবুও তা ভাঙতে উদ্যত আজকের ভারত

এই ধার্মিক সুন্নি সম্রাট জীবনে কোনও দিন বিলাসবহুল রাজসজ্জায় শয়ন করেননি। সম্রাট ঔরঙ্গজেবের জীবন কেটেছে ভূমিসজ্জায় শয়ন করে। সমস্ত জীবন সুফি ও ফকিরদের সঙ্গ করেছেন। আর্যাবর্ত নয়, ফুল্ল-কুসুমিত বঙ্গভূমি নয়, তিনি ছিলেন দিল্লির এক সম্রাট, যাঁর প্রিয় ভূমি ছিল দাক্ষিণাত্য।

মানস ঘোষ

India link to British rule।Robbar

‘ভারত’ শব্দটি একইসঙ্গে আধুনিক, ইতিহাস অবিচ্ছেদ্যও

‘ভারত’ শব্দটি এদেশের ইতিহাসের সঙ্গে সম্পৃক্ত। লিখছেন স্বপন দাশগুপ্ত

স্বপন দাশগুপ্ত

30th-episode-of-janata-cinema-hall-by-priyak-mitra। Robbar

স্কুল থেকে শ্মশান, সর্বত্র শোনা গেছে ‘মোগাম্বো খুশ হুয়া’

বিবিধ সিনেমাহলের বৈচিত্রেই ফুরিয়েছিল আটের দশক। নয়ের দশক থেকে সিনেমাহল, দর্শক বদলাতে শুরু করল।

প্রিয়ক মিত্র