একরাশ মনখারাপ নিয়ে কলকাতা ছেড়েছিলাম

  • Published by: Robbar Digital
  • Posted on: September 8, 2024 6:19 pm
  • Updated: September 8, 2024 7:16 pm
A series about satyajit's dialogue writing in films। Robbar

সংলাপ স্বাভাবিক না হলে অভিনয় স্বাভাবিক হওয়া মুশকিল

কথার পরিবর্তে ইঙ্গিত ব‌্যবহার করতে চেয়েছেন সত্যজিৎ। আজ প্রথম পর্ব।

চিন্ময় গুহ

A story of body and soul। Robbar

আত্মজিজ্ঞাসা যে আনন্দময় পথে নিয়ে গিয়েছিল দেবতাকে

দেবতা ও অসুরের গল্প। ছান্দগ্য উপনিষদের এই গল্প স্বামী বিবেকানন্দ সরল ভাষায় লিখেছিলেন ‘রাজযোগ’-এ।

স্বামী কৃষ্ণনাথানন্দ

Teens and social media use: What's the impact?। Robbar

কৈশোরে অবসাদ সোশ্যাল মিডিয়ার দান, বিকল্প আনন্দের জোগান কই?

২০০০ সালেও যে পরিবেশ ছিল খেলাধুলোর, বন্ধুত্বের, বাড়ির চারপাশে, পাড়ায় নিদেরপক্ষে দেড়খানা খেলার মাঠ, তা আজ কই? ডানা মেলার পরিসর না পেয়ে মাথা ঝুঁকে স্মার্টফোনে পড়ে থাকার জন্য শুধু তাদের দোষারোপ করা চলে না। এই দোষ আমাদের, সম্মিলিত।

অমিতাভ চট্টোপাধ্যায়

17th episode of kobi o bodhyobhumi by sudhhabrata deb। Robbar

কতটা দীর্ঘ হলে জনযুদ্ধ দীর্ঘস্থায়ী হয়?/১

ফিলিপিনসের অর্ধশতাব্দীব্যাপী জনযুদ্ধ সম্পর্কে প্রাথমিক ধারণাটুকু না থাকলে আপনি কেরিমা তারিমানকে মোটেই বুঝতে পারবেন না।

শুদ্ধব্রত দেব

Shamik Bandyopadhyay responded against sexual violence in bengali theatre space। Robbar

আমাদের কী করণীয় ছিল, তা দামিনী ও তিতাসের কাছে শুনতে ও পূরণ করতে আমি প্রস্তুত

দামিনী, তিতাস, অরুন্ধতী– তিনজনের বয়ানে বাংলা থিয়েটারে দীর্ঘ পরম্পরাগত একটি দুরাচার এই প্রথম নথিবদ্ধ হল, চিহ্নিত হল বাংলা থিয়েটারের ইতিহাসে।

শমীক বন্দ্যোপাধ্যায়

An article about Radhika Santawanam by Amrita Sarkar। Robbar

রাগ ও যৌনতায় রাধা যে কাহিনিতে কৃষ্ণের সমকক্ষ

রাধিকা সান্ত্বনম’ মহাকাব্যে রাধার রাগ বর্ণনা করেছিলেন মুদ্দুপলানি।

অমৃতা সরকার