চোখে দেখার আগে পর্যন্ত ধারণা ছিল, ফ্রিদা বিশাল ক্যানভাসে কাজ করতেন

  • Published by: Robbar Digital
  • Posted on: July 6, 2024 2:37 pm
  • Updated: July 6, 2024 4:19 pm
9th episode of Natua by Debsankar Halder। Robbar

একটি মৃতদেহকে আশ্রয় করে ভেসে যাওয়ার নামই অভিনয়

অভিনয়ের কাছে পৌঁছনোর ক্ষেত্রে আলোর পথযাত্রী যেমন হতে হয়, তেমনই অন্ধকারকেও হাতড়ে হাতড়ে দেখতে হয়।

দেবশঙ্কর হালদার

An article about Smoke on world environment day by Saroj Darbar। Robbar

ধোঁয়া ধোঁয়া পরিবেশে আমাদের ভবিষ্যৎ যেরকম হবে

ধোঁয়া কি আমাদের ভবিষ্যৎ ধোঁয়াশার মধ্যে রাখবে?

সরোজ দরবার

an-article-on-the-character-of-vrigu-in-the-movie-komal-gandhar। Robbar

‘কোমল গান্ধার’ এক প্রেমের ছবিই, যা ভবিষ্যৎ অর্থনীতির দলিল হয়ে উঠেছিল

৬০ বছর পরের ভবিষ্যৎ অর্থনীতির দলিল হয়েও কোমল গান্ধার অপূর্ব প্রেমের ছবি। একটি ব্যক্তিগত ছবি। ব্যক্তিগত দলিল। ঋত্বিক ঘটকই ভৃগু।

প্রদীপ্ত ভট্টাচার্য

An article about Shiva in popular culture by Partha Dasgupta। Robbar

শিবের পোর্ট্রেটই পেরেছে ‘বিয়িং হিউম্যান’ লেখা টি-শার্টকে টেক্কা দিতে

শিবের ছবি ছাপা গণবস্ত্র, সঙ্গে ‘ব্যোম ভোলে’। অবশ‌্য ‘ব‌্যোম ভোলে’ মনে মনে উচ্চারণ করলেও কাশীর ঘাটে লালমোহনবাবুকে মনে পড়ে যায়। এক ডায়লগে কাশী।

পার্থ দাশগুপ্ত

The music lover ghost। Robbar

একলা ভজন গাইলে এসে পড়ত ঘুঙুরের তাল

ভূত তবে যে-সে নয়, সংগীতরসিক ভূত। লিখছেন মঞ্জুশ্রী ভাদুড়ী

23rd episode of bhajarduyari। Robbar

কোফতা যেভাবে হয়ে উঠেছিল ‘লাই-ডিটেক্টর’

ভারতীয় হেঁশেল, সে যতই আমিষ-বিমুখ হোক, কোফতা বিমুখ কিন্তু এক্কেবারেই না।

পিনাকী ভট্টাচার্য