চোট সারানোর সময় নেই, তাই আঙুল বাদেও দ্বিধাহীন ম্যাথিউ ডসন

  • Published by: Robbar Digital
  • Posted on: July 21, 2024 8:36 pm
  • Updated: July 21, 2024 9:04 pm
kathkhodai-episode-17-by-ranjan-bandhopadhya। Robbar

‘গীতাঞ্জলি’ হয়ে উঠুক উভপ্রার্থনা ও উভকামনার গান, অঁদ্রে জিদকে বলেছিল তাঁর টেবিল

লেখার টেবিলে বসলেই টেবিলটা আমাকে নিয়ে যায় আমার অতীতে। আমার আমাকে বলে, ‘তোর অতীতের পাপ, অপরাধ, নরকই তোর লেখার স্বর্গ। সব রত্ন লুকিয়ে আছে ওখানেই। তোর পক্ষে লেখার উপাদান আর কোথাও পাওয়া সম্ভব নয়।’

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

An article about Debraj Roy। Robbar

সত্তরের দশকের দেবরাজ রায়ের যে ভগ্নমুখ মৃণাল সেন তৈরি করেছিলেন, তার যন্ত্রণা আজও আছে

মৃণাল সেনের জন্মশতবর্ষেই অকাল প্রয়াণ হল দেবরাজ রায়ের।

শমীক বন্দ্যোপাধ্যায়

An article about mehdi hassan on his death anniversary by rudranjan mukhopadhyay। Robbar

যাঁর কণ্ঠস্বর বয়ে নিয়ে আসে এক আস্ত মহাফেজখানা

খ্যাতির শীর্ষে পৌঁছে ভরা প্রেক্ষাগৃহে যখন তিনি গেয়েছিলেন রাজস্থানের লোকসংগীত, ‘কেসরিয়া বালম’, তখন পশ্চিম অঙ্গের যাবতীয় তান-কর্তব নিয়ে লাহৌরের সকল রাস্তাঘাট যেন যোধপুরে গিয়ে মিশেছিল।

রুদ্রাঞ্জন মুখোপাধ্যায়

2nd episode of Ashramkanya by Ahana biswas। Robbar

শান্তিনিকেতনের আলপনা বঙ্গসংস্কৃতিতে চিরস্থায়ী যে ক’জন আশ্রমকন্যার দরুন, তাঁদের প্রথমেই থাকবেন সুকুমারী দেবী

রবীন্দ্রনাথ তাঁর আশ্রমবিদ্যালয়ের আশ্রমকন্যাদের অগাধ স্বাধীনতা দিয়েছিলেন। সেখানে আলাদা করে কোনও প্রহরী রাখতেও দেননি। মেয়েদের স্বাধীন সত্তাকে এতটাই মূল্য দিতেন তিনি। তাই চিত্রনিভার স্কেচ করতে যাওয়ার জন্য তিনি কোনও সীমানা নির্দেশ করেননি, ছবি আঁকার জন্য তিনি যতদূর খুশি যেতে পারতেন।

অহনা বিশ্বাস

Durgapuja and Sri Ramakrishna।Robbar

মা বাইরের দালানে ছিলেন, এবার হৃদয়াসনে, বিসর্জন প্রসঙ্গে বলেছিলেন শ্রীরামকৃষ্ণ

দুর্গাপুজো ও শ্রীরামকৃষ্ণ অনুষঙ্গ।

স্বামী কৃষ্ণনাথানন্দ

tirther jhaank episode 4। Robbar

কোন উপায়ে লুপ্ত বৃন্দাবনকে ভরিয়ে তুললেন রূপ-সনাতন?

বৃন্দাবন আগাগোড়াই নানা অলৌকিক কাহিনিতে মোড়া, তবে কি না হনুমান আর পান্ডাদের বড় উৎপাত!

কৌশিক দত্ত