শালবনে মাতাল নীলকণ্ঠের যে গমনাগমন– তা আসলে শ্মশানের পরপারে বসে থাকা মানুষের

  • Published by: Robbar Digital
  • Posted on: November 6, 2024 6:49 pm
  • Updated: November 6, 2024 6:49 pm
29th-episode-of-iti-college-street on shakti chattopadhyay। Robbar

কবিতাকে শক্তিদা বলতেন ‘জলজ দর্পণ’, তাঁর বেঁচে থাকার অবলম্বন

মানুষকে ভালোবাসবার অদ্ভুত ক্ষমতা ছিল শক্তিদার। তাঁর আবদার ফেলবার কথা আমি ভাবতেও পারতাম না।

সুধাংশুশেখর দে

Kathemriter bojhapora episode 1 by Swami Shastrajnananda Maharaj। Robbar

ঠাকুরের লোকচরিত্র, যুগচরিত্র ও সমাজচরিত্রকে বোঝার অসামান্য ক্ষমতাই ফুটে উঠেছে শ্রীশ্রীরামকৃষ্ণকথামৃতে

একজন অবতার-পুরুষ যুগকে কেন্দ্র করেই আবির্ভূত হয়েছিলেন। তাই যুগের ব্যাধি, বৈশিষ্ট্য নির্ণয় করতে কখনও ভুল করতে পারেন? আমরা এইবার কথামৃত পাঠ করব। ভগবানের কথা ব্যাখ্যা করার অধিকার আমাদের নেই। কিন্তু ভগবানের কথা স্মরণ ও ভাবার প্রয়োজন।

স্বামী শাস্ত্রজ্ঞানন্দ

Kalikatha episode 10 by Kaustav Mani Sengupta। Robbar

কলকাতার যানবাহনের ভোলবদল ও অবুঝ পথচারী

৮৮৩ সালে ৪৩ জন আহত হয় ট্রামের আঘাতে।

কৌস্তুভ মণি সেনগুপ্ত

An article about Indian sculpture Meera Mukherjee। Robbar

কঠিন ব্রোঞ্জকে দিয়ে লৌকিক গল্প বলাতেন মীরা মুখোপাধ্যায়

মীরা মুখোপাধ্যায় সবসময়ই এমন কিছু বলতে চান যা প্রকৃতি ও জীবনসম্পৃক্ত। মূলত মানব চরিত্রই তাঁর অবধানের বিষয়। নিসর্গ, লোককথা, পুরাণ– সবকিছুকেই তিনি ভাস্কর্যের বিষয় করে তুলতে পারেন।

সুতনু চ্যাটার্জি

First day at Rituparno Ghosh's house 'Tasher Ghor'। Robbar

রবীন্দ্রনাথকে পার করলে দেখা মিলত ঋতুদার

ঋতুপর্ণর বাড়িতে প্রথম দিন। লিখছেন অনিন্দ‌্য চট্টোপাধ্যায়

অনিন্দ্য চট্টোপাধ্যায়

Charlie Chaplin's modern times and our modern times। Robbar

চার্লির মতো আমরাও কিন্তু যন্ত্রের পেটেই আছি

‘মডার্ন টাইমস’-এ স্ক্রু ঢিলা চার্লির মনে হচ্ছিল জগৎটাই একটা বিশাল যন্ত্র। এটা সত্যি বলতে কি, দিব্যদৃষ্টির মুহূর্ত।

অনিন্দ্য সেনগুপ্ত