মাতৃত্ব চাননি রাধিকা আপ্তে, মাতৃত্বে অবিশ্বাসী মেয়েরাও কি এবার সাহস পাবে সোচ্চারে ঘোষণা করার?

  • Published by: Robbar Digital
  • Posted on: November 10, 2024 8:24 pm
  • Updated: November 11, 2024 3:31 pm
a book review of Bhangar Gaan by abdul kafi। Robbar

নজরুলের ভাঙার গান আমাদের ভাঙার গানে ইন্ধন জুগিয়ে দিক

ভাঙার গান আসলে বিষের বাঁশী-র ছিন্ন উত্তর ভাগ, তার অপরার্ধ। বিষের বাঁশী-র প্রচ্ছদে যে সর্পবেষ্টিত কিশোরের ছবি ছিল, যার দৃষ্টি নিবদ্ধ ছিল দূরের সূর্যের দিকে, ভাঙার গানে আসলে তারই সংগীত ধরা আছে।

আব্দুল কাফি

An article about Ambedkar row and Indian parliament। Robbar

ইভিএম প্রশ্নেও যারা এক হতে পারেনি, সেই বিরোধীরা আম্বেদকর প্রশ্নে ঐক্যবদ্ধ

যতই রামনাথ কোভিন্দের মতো দলিত মানুষকে, বা দ্রৌপদী মুর্মুর মতো আদিবাসী মহিলাকে রাষ্ট্রপতি বানাক বিজেপি, তাঁরা যে আসলে দলিত এবং আদিবাসী বিরোধী, তা স্পষ্ট।

সুমন সেনগুপ্ত

in school time love was a major thing during durga-pujo। Robbar

শাহরুখকে অমান্য করার সাধ্য আমার নেই

আবির লাগানোর অপেক্ষা এখনও আছে, শুধু অন্য কারও জন্য। লিখছেন সোহিনী সরকার

সোহিনী সরকার

13th-episode-of-care-of-doordarshan-by-chaitali-dasgupta। Robbar

সেন্ট পল ক্যাথিড্রালকে ব্যাকগ্রাউন্ডে রেখে সারা দুপুর সাপ্তাহিকীর শুটিং হয়েছিল!

প্রথমবার মহিষাসুরমর্দিনী প্রযোজনা করেন জগন্নাথ মুখোপাধ্যায় ও মালতী বন্দ্যোপাধ্যায়। তারপর থেকে বিভিন্ন সময় বিভিন্ন জনে করেছেন– কল্যাণ ঘোষ, প্রদ্যোৎ, বিভাস পাল এবং বহুবার পঙ্কজদা, শর্মিষ্ঠাদি। প্রদ্যোৎ যেবার প্রযোজনা করেছিল সেবার দুর্গার চরিত্রে রূপদান করেছিলেন হেমা মালিনী।

চৈতালি দাশগুপ্ত

Our guns and Our gulabs। Robbar

বন্দুকের নলই ভালবাসার উৎস! ‘গানস অ্যান্ড গুলাবস’ ও আমাদের লালচে বিকেল

পুরনো বেপরোয়া দিন-রাত। গানস অ্যান্ড গুলাবস। লিখলেন প্রিয়ক মিত্র।

প্রিয়ক মিত্র

2nd-episode-of-bhasya-shabder-tarjani-by-avik-majumder। Robbar

তথ্যমূলক তথাকথিত নীরস কাজে শঙ্খ ঘোষের ফুর্তির অন্ত ছিল না

‘ভাষ্য শব্দের তর্জনী’র দ্বিতীয় পর্ব।

অভীক মজুমদার