অন্বেষণে কেয়া চক্রবর্তী: ব্যক্তিগত নাকি রাজনৈতিক?

  • Published by: Robbar Digital
  • Posted on: March 15, 2025 4:45 pm
  • Updated: March 15, 2025 4:45 pm
autoboigraphy slogans in autorickshaw episode 4 by goutamkumar dey। Robbar

অটোপৃষ্ঠে স্ত্রী যখন ‘ইস্তিরি’ তখন তা মনে করিয়ে দেয় শিবরামকে

সংখ্যাতত্ত্বের বিচারে স্ত্রীকে নিয়ে রচিত নিখাদ সম্মান-স্বীকৃতিবাচক অটোলিপিরা সংখ্যালঘু, সব মিলিয়ে বিবাহিত নারী সম্পর্কে সংশ্লিষ্ট সমাজের একটা বিশেষ পেশায় নিযুক্ত মানুষজনের ধারণা দিতে সক্ষম অটোলিপি।

গৌতমকুমার দে

26th episode of Mukh o Mandol। Robbar

রুদ্রদা, আপনার সমগ্র জীবনযাত্রাটাই একটা নাটক, না কি নাটকই জীবন?

রুদ্রপ্রসাদ সেনগুপ্ত এখন ৯০ বছরের। আমাদের একান্ত ইচ্ছা, শতবর্ষ পালনটা ওঁর সঙ্গে আমরা একসঙ্গেই করব। এই যে নাটকের একটা আলাদা সংসার এবং সে সংসারে সদস্যদের সবার মন জুগিয়ে, ভালো-মন্দ বুঝে দীর্ঘদিন ধরে কাজটা সুন্দর করে করলেন রুদ্রদা, সেটা ওঁর আজকালকার হাসি দেখেই বুঝতে পারি।

সমীর মণ্ডল

A book review of Uttarakhander Kashi by rinka chakraborty। Robbar

পূর্ণিমায় ভেসে যাওয়া হিমালয়ের সামনে ওঁরা আটজন

কর্মক্ষেত্রের সৌজন্যেই অয়নজিৎ এবং তাঁর সহকর্মীদের প্রচেষ্টা ‘মিত্র ট্রেকার্স’। মিত্রতার ডাকে সাড়া দিয়েই তাঁদের পদব্রজে হিমালয় ভ্রমণ।

রিংকা চক্রবর্তী 

an article on priyanka gandhi's chances of contesting lok sabha election in raebareli। Robbar

রায়বরেলিতে প্রিয়াঙ্কা দাঁড়ালে সত্যি হবে ‘তিন প্রজন্মের মিথ’

রূপে, লাবণ্যে, চলনে-বলনে অদ্ভুত মিল ঠাকুরমা ইন্দিরা গান্ধীর সঙ্গে নাতনি প্রিয়াঙ্কার। কিন্তু প্রায় আড়াই দশক রাজনীতির ময়দানে থেকেও ঠাকুরমার ক্যারিশমার ধারে কাছে পৌঁছতে পারেননি রাজীব-তনয়া।

সুতীর্থ চক্রবর্তী

an article on misuse of hidden camera in women protection। Robbar

ও মেয়ে তুই আড়াল হ’, ক্যামেরা তোকে দেখছে…

গ্রামীণ মহিলাদের ব্যক্তিজীবনের গোপনীয়তা বেআব্রু করার হাতিয়ার হয়ে উঠছে লুকোনো ক্যামেরা। এ ভারি লজ্জার। না, এ লজ্জা কোনও মহিলার নয়, এ লজ্জা বিকৃত পুরুষতান্ত্রিকতার!

মৌসুমী ভট্টাচার্য্য

Book review of smritir sarani beye। Robbar

স্মৃতির সরণি বেয়ে: এক সাংবাদিকের রাজনৈতিক দিনলিপি

আত্মজীবনীতে কথা বলে ওঠে ইতিহাস। 'স্মৃতির সরণি বেয়ে' সে জাতীয় নয়। ক্ষমতার অলিন্দে থেকে সেই ক্ষমতার বিকৃত রূপ তুলে ধরে না এই গ্রন্থ। বরং দাঁড়িয়ে থাকে বেশ খানিকটা বাইরে।

অর্পণ দাস