ওকাম্পোর উদ্যোগে প্যারিসে আর্টিস্ট হিসেবে নিজেকে যাচাই করেছিলেন রবি ঠাকুর

  • Published by: Robbar Digital
  • Posted on: April 3, 2024 7:50 pm
  • Updated: April 4, 2024 3:08 pm
an article about birth anniversary of robbar digital। Robbar

পথ দেখিয়েছেন পাঠক, পাঠকই আগামীর অভিভাবক

‘রোববার.ইন’ যতখানি আমাদের, তার থেকেও বেশি আপনাদেরই। আপনাদের আপনজন।

সৃঞ্জয় বোস

64th episode of Rushkotha by Arun Som। Robbar

লেনিনের স্থান কোথায় হবে– তা নিয়ে আজও রাশিয়ায় তর্ক চলছে

২০১৬ সালের এক সমীক্ষায় দেখা গেছে, শতকরা ৪০ জন রুশি ইতিহাসে তাঁর ভূমিকাকে ইতিবাচক হিসেবে গণ্য করেন, মাত্র শতকরা ২০ জন নেতিবাচক বলে মনে করেন।

অরুণ সোম

gangapare-europara-episdoe-3-by-debasis-mukhopadhyay। Robbar

সাদা মানুষদের চোখে চন্দননগরের নাগরিকেরা ছিলেন অবজ্ঞার পাত্র

১৭৯৩-তে ফরাসি বিপ্লবের সূত্র ধরে আবার ফরাসিদের হাতছাড়া হয় চন্দননগর। মোট চারবার ইংরেজদের অধীনে থাকার পর ১৮১৬ থেকে ১৯৫০ পর্যন্ত শহরটি ছিল ফরাসিদের দখলে।

দেবাশিস মুখোপাধ্যায়

Concept of Theatre Village and Ratan Thiyam by Ashoke Mukkopadhyay

থিয়েটার ভিলেজ গড়ে নাট্যকর্মীদের বেঁচে থাকার পথ প্রথম দেখিয়েছিলেন রতন থিয়াম

রতন থিয়ামের কাজ দেখার সুযোগ পাই ইম্ফলে, যখন তিনি ‘কোরাস রেপার্টারি থিয়েটার’ সংগঠনে ‘ভিলেজ থিয়েটার’-এর কনসেপ্ট নিয়ে কাজ শুরু করেন। সময়টা সম্ভবত নয়ের দশকের গোড়ার দিক। সারা ভারত থেকে নানা নাট্যদলকে রতন ওই থিয়েটার ভিলেজ দেখার জন্য ডাকে। কলকাতা থেকে রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, শমীক বন্দ্যোপাধ্যায় ও আমি আমন্ত্রিত হয়ে গিয়েছিলাম সেখানে।

অশোক মুখোপাধ্যায়

Emi Martinez attempts to fight off Brazilian police। Robbar

শুধু গোল নয়, সমর্থকদেরও বাঁচান এমিলিয়ানো

পুলিশের লাঠি যখন চেপে ধরলেন, তখন মাথায় শুধুই সমর্থক, দেশ, সান অফ মে? এমিলিয়ানো, আপনারা রক্তমাংসের তো?

অনির্বাণ সিসিফাস ভট্টাচার্য

An Article about Kolkata pride march। Robbar

সাম্রাজ্যবাদের বিষকে কবর দিয়ে সেই মাটিতেই ভালোবাসার পলাশ চাষ সম্ভব

আজ, ১৭ ডিসেম্বর, কলকাতা প্রাইড মার্চ।

ঊর্মি ড্যানিয়েলা আজার