কলকাতার কেল্লা এবং ময়দানি মতবিরোধ

  • Published by: Robbar Digital
  • Posted on: July 5, 2024 7:06 pm
  • Updated: July 5, 2024 8:02 pm
12th episode of science fictionary by yashodhara roy choudhury। Robbar

বাড়ির দরজা খুলে পৃথিবীর যে কোনও জায়গায় পৌঁছনো যায়, দেখিয়েছে কল্পবিজ্ঞান

একটা একান্ত মানবিক গল্পই হতে পারে সার্থক কল্পবিজ্ঞান।

যশোধরা রায়চৌধুরী

Framekahini-episode-23-about Pritish Nandy-by-sanjeet-chowdhury/

নিজের লেখা বই নিজের কাছেই ছিল না প্রীতীশের

প্রীতীশ নন্দী, একসময়কার ভারতের সবথেকে আলোচিত পত্রিকা ‘ইলাস্ট্রেটেড উইকলি’র সম্পাদক।

সঞ্জীত চৌধুরী

Pratuloniyo 1। An article by Silajit on Pratul Mukhopadhya। Robbar

আমার প্রথম দেখা একজন পারফর্মার, যিনি ভীষণ প্রাকৃতিক

প্রথম আলাপে আমাকে প্রতুলদা বলেছিল, তুমি ‘ঘুম পেয়েছে বাড়ি যা’ বললে কেন? আমি একটু অপ্রস্তুত হয়ে গেছিলাম, একটু আমতা করতে করতেই, বললেন, তোমার ‘ঘুম পেয়েছে অফিস যা’ বলা উচিত ছিল।

শিলাজিৎ

Book review of Sketch Book Of Ganesh Pyne 1954-1955। Robbar

গণেশ পাইন যেভাবে খুঁজে পেয়েছিলেন ছবির নিজস্ব ভাষা

হিউমান ফিগারের নানা ভঙ্গি, বিশ্রামরত অবস্থারই নানা অ্যাঙ্গেল ধরার চেষ্টা করেছেন গণেশ পাইন তাঁর প্রথম স্কেচবুকে।

সুযোগ বন্দ্যোপাধ্যায়

an article about lamine yamal। Robbar

লা মাসিয়ার গুরুত্ব বোঝাচ্ছে ‘বিস্ময়’ ইয়ামালের উত্থান

আজ জন্মদিন স্পেনের ‘বিস্ময় বালক’ লামিনে ইয়ামালের। তাঁকে নিয়ে বিশেষ নিবন্ধ।

সোহম দাস

How difficult it is to love in indian society for specially abled person। Robbar

প্রতিবন্ধী মানুষেরা এখনও ভালোবাসার ব্যাপারে সমানাধিকার পাননি

খোদ কলকাতা শহরের পার্কে বা সিনেমা হলের দরজার সামনে প্রতিবন্ধী-অপ্রতিবন্ধী যুগলদের দেখলে যেখানে কটূক্তির বন্যা বয়ে আসে, সেখানে গ্রাম্য পরিবেশে বা মফসসল এলাকার চিত্র যে অতীব ভয়ংকর, তা বলার অপেক্ষা রাখে না।

বুবাই বাগ