কলকাতার মাঠ যেভাবে দর্শক চেনায়

  • Published by: Robbar Digital
  • Posted on: October 18, 2024 8:31 pm
  • Updated: October 20, 2024 6:05 pm
An Article about Kolkata pride march। Robbar

সাম্রাজ্যবাদের বিষকে কবর দিয়ে সেই মাটিতেই ভালোবাসার পলাশ চাষ সম্ভব

আজ, ১৭ ডিসেম্বর, কলকাতা প্রাইড মার্চ।

ঊর্মি ড্যানিয়েলা আজার

Debate over controversy of changing words in Rabindrasangeet। Robbar

বিতর্ক: রবীন্দ্রসংগীতের শব্দ কি বদলানো যায়?

বিতর্কের পালে হাওয়া দিয়েছেন রঞ্জন বন্দ্যোপাধ্যায় এবং পূর্ণেন্দুবিকাশ সরকার

Mohammed Siraj was not extraordinary, it was humane thing a do। Robbar

যে সিরাজ বুকে থাকবে, রেকর্ড বুকে থাকবে না

ছেলেটা অসাধারণ কিছু করেনি। যা করা উচিত, তাই করেছে।

রাজর্ষি গঙ্গোপাধ্যায়

Book review of Sketch Book Of Ganesh Pyne 1954-1955। Robbar

গণেশ পাইন যেভাবে খুঁজে পেয়েছিলেন ছবির নিজস্ব ভাষা

হিউমান ফিগারের নানা ভঙ্গি, বিশ্রামরত অবস্থারই নানা অ্যাঙ্গেল ধরার চেষ্টা করেছেন গণেশ পাইন তাঁর প্রথম স্কেচবুকে।

সুযোগ বন্দ্যোপাধ্যায়

Mejobouthakrun 5th episode by Ranjan Bandhopadhya। Robbar

বাঙালি নারীশরীর যেন এই প্রথম পেল তার যোগ্য সম্মান‌

সেই প্রতিরোধ ও সমালোচনার ঝড়ের মধ্যেই বেলজিয়ান গ্লাসের মহার্ঘ আয়নার সামনে বাবামশায়ের ডিজাইন করা মসলিনের পেশোয়াজ পরে দাঁড়াল কিশোরী জ্ঞানদানন্দিনী।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

an exclusive interview of origamist bipradas chatterjee। Robbar

কাগজের ভাঁজে প্রাণ আছে, তাকেই নানাভাবে খুঁজে বের করি

অরিগামি নিছক আর্ট নয়, এটা একটা গাণিতিক শিল্পকলা। ছোটবেলায় আমরা সবাই নৌকা কিংবা এরোপ্লেন বানিয়েছি। কিন্তু এর ভাঁজে ভাঁজে যে জ্যামিতি লুকিয়ে আছে, তা আমরা ভাবিনি। অরিগামি সেটাই আমাদের ভাবতে শেখায়।

সুমন্ত চট্টোপাধ্যায়