সেই অনন্ত সুন্দর, সময় যাকে খায়

  • Published by: Robbar Digital
  • Posted on: June 1, 2025 4:18 pm
  • Updated: June 1, 2025 5:39 pm
Janata Cinemahall episode 2 by Priyak Mitra। Robbar

‘জিনা ইঁয়াহা মরনা ইঁয়াহা’ উত্তর কলকাতার কবিতা হল না কেন?

বাণিজ্যিকভাবে অসফল হওয়া ও সমালোচকদের ঠেস খাওয়া এই ছবি রাজ কাপুরকে যখন পথে বসিয়েছে, তখন উত্তর কলকাতার বলিউডের পোকা তরুণরাও কিন্তু উদাসীন থেকেছে।

প্রিয়ক মিত্র

Emi Martinez attempts to fight off Brazilian police। Robbar

শুধু গোল নয়, সমর্থকদেরও বাঁচান এমিলিয়ানো

পুলিশের লাঠি যখন চেপে ধরলেন, তখন মাথায় শুধুই সমর্থক, দেশ, সান অফ মে? এমিলিয়ানো, আপনারা রক্তমাংসের তো?

অনির্বাণ সিসিফাস ভট্টাচার্য

5th episode of mess balok by saroj darbar। Robbar

মেসে থাকতে গিয়ে বুঝেছিলাম বিছানা আর বেডের মধ্যে বিস্তর তফাত

বেডরুম আর ড্রয়িংরুমের মধ্যে এলিট ডিফারেন্স যাঁরা কোনওকালেই মানতে পারেন না, দেখবেন, তাঁদের বুকের বাঁদিকে একটুকরো মেস আছে।

সরোজ দরবার

Review of Tero Nadir Parey by Udayan Ghoshchowdhury। Robbar

প্রশ্নগুলো আর কাকে করব, আপনিই তো ‘তের নদীর পারে’ চলে গেছেন, বারীনবাবু!

১৯৬৯ সালের ২১ মার্চ মুক্তি পেয়েছিল এই ছবি। আজই এসআরএফটিআই-তে দেখানো হল ছবিটির রিস্টোর্ড সংস্করণ।

উদয়ন ঘোষচৌধুরি

Rabindranath an emotionalism। Robbar

আবেগসর্বস্ব ধর্ম ও রাজনীতির বিরোধিতা করে অপ্রিয় হয়েছিলেন

পরিণত রবীন্দ্রনাথ কিন্তু আবেগসর্বস্বতাকে পছন্দ করতেন না। বরং বাঙালির আবেগের অতিরেক তাঁর বিরক্তির কারণ।

বিশ্বজিৎ রায়

Kusumdihar kabya episode 21। Robbar

কুসুমডিহা এক বুক আশঙ্কা নিয়ে দিন কাটায়

কুসুমডিহাতে তখনই কোনও হামলা হল না। পুলিশি টহল কমল। বাড়তি ফোর্স ফিরে গেল।

কুণাল ঘোষ