একা, সাধারণ জেগে উঠলে অসাধারণ

  • Published by: Robbar Digital
  • Posted on: September 15, 2024 6:49 pm
  • Updated: September 15, 2024 6:49 pm
A film review of kaatla curry by chitrangada priyadarshini। Robbar

আমাদের কাঙ্ক্ষিত প্রেম অসময়েও আসতে পারে

‘কাতলা কারি’-তে সমাজের রক্ষণশীল মানদণ্ডের প্রতি সমালোচনা প্রকাশিত হয়েছে, কিন্তু সেই সীমাবদ্ধতা নিয়ে আরও গভীর আলোচনা করা যেত।

প্রিয়দর্শিনী চিত্রাঙ্গদা

Rabindranath Tagore was as human as common people। Robbar

বাঙালি লেখকের পাল্লায় পড়ে রবীন্দ্রনাথ ভগবান কিংবা ভূত হচ্ছেন, রক্তমাংসের হয়ে উঠছেন না

একসময় রবীন্দ্রনাথকে ‘গুরুদেব’ সাজানো হল বলে তারপরেই সেই ‘গুরুদেব’কে ভাঙার নানা আয়োজন হল সেকালে, একালে।

বিশ্বজিৎ রায়

an obituary of Zakir Hussain by tejendra narayan majumdar। Robbar

শুধু শিল্পী নন, অসাধারণ মানুষ, যাঁর সান্নিধ্যে আমার জীবন ধন্য

হাজার বছরে জাকির হুসেনের মতো এক-আধটা শিল্পী জন্ম নেয়। তাঁকে দেখতে পাওয়া, তাঁর সঙ্গে স্টেজে পারফর্ম করা, বাজানো– আমার সৌভাগ্য।

তেজেন্দ্রনারায়ণ মজুমদার

Robbar has started new journey following Rituparno Ghosh's thoughts | Robbar

ডিজিটাল মাধ্যমের ‘রোববার’-এ ফিরল ঋতুদার সেই প্রথম দিনের ভাবনা

নতুন মাধ্যমেও রুচিশীল বাঙালির ঠিকানা হোক 'রোববার'।

সৃঞ্জয় বোস

7th epiode of Janata CinemaHall by Priyak Mitra। Robbar

পাড়ার রবিদা কেঁদেছিল ‘কাটি পতঙ্গ’ আর ‘দিওয়ার’ দেখে, সাক্ষী ছিল পাড়ার মেয়েরা

১৯৭০ সালে ‘প্রতিদ্বন্দ্বী’ এবং পরের বছর ‘ইন্টারভিউ’, ‘কলকাতা ৭১’-এ রাখঢাকহীন, সপাট হয়ে উঠেছে ক্ষয়ে যেতে যেতে রুখে দাঁড়ানো যৌবন।

প্রিয়ক মিত্র

Ratan thiyam obituary by debshankar haldar। Robbar

কীরকম থিয়েটারকর্মী হতে চাই, রতন থিয়ামকে প্রথমবার দেখেই স্থির করেছিলাম

যৌথ ভাবে থেকে থিয়েটারের জার্নির মধ্যে দিয়ে অভিনয়কে আবিষ্কার করা এবং কোথাও কারও মুখাপেক্ষী না হয়ে নিজেদেরকে আত্মনির্ভর ভাবে গড়ে তোলা, যাতে নিজেদের সৃষ্টির প্রতি দায়বদ্ধ থাকা যায়, সেই ইচ্ছাশক্তিকে মনে গেঁথে দিতে পেরেছিলেন রতন থিয়াম, পেরেছিলেন ‘কোরাস রেপার্টারি থিয়েটার’-এর চলনের মধ্য দিয়ে।

দেবশঙ্কর হালদার