‘জাদু কি ঝাপ্পি’র চেয়ে ঢের জরুরি সাফাইকর্মীদের স্বাস্থ্যের খেয়াল রাখা

  • Published by: Robbar Digital
  • Posted on: October 2, 2024 9:47 pm
  • Updated: October 2, 2024 9:48 pm
Art in a Time of War। episode 1। Robbar

যে দেশ স্বপ্নে আকাঙ্ক্ষায় বেঁচে থাকে

সুমুদ– ফিলিস্তিনের একটি প্রতিরোধের গণসংস্কৃতি, একটি রাজনৈতিক অ্যাটিটিউড, একটি সংকল্প। চার পর্বের মিনি সিরিজের এটি প্রথম।

সাত্তিক শঙ্খ

Coloumn Reunion: Anindya Chatterjee revelas first meeting with Rituparno Ghosh | Robbar

নজরুল মঞ্চের ভিড়ে কোথায় লুকিয়ে ছিলেন ঋতুপর্ণ? 

প্রথমদিন ডেকে কী বলেছিলেন ঋতুপর্ণ?

অনিন্দ্য চট্টোপাধ্যায়

19th episode of Rushkotha by Arun Som। Robbar

নারায়ণ গঙ্গোপাধ্যায় নাকি খুব ভালো রুশভাষা জানতেন, প্রমথনাথ বিশী সাক্ষী

এসব জনশ্রুতি ছাপার অক্ষরে যত কম প্রচারিত হয়, ততই ভালো নয় কি?

অরুণ সোম

An article about Pahari Sanyal on his 125th birth anniversary। Robbar

সারা জীবন ধরে নিখুঁত হতে চেয়েছিলেন পাহাড়ী সান্যাল

শান্ত অবস্থা থেকে উত্তেজিত হয়ে পড়া কিংবা হঠাৎ আনন্দ পাওয়ার যে অভিব্যক্তি– তাতেও তিনি ছিলেন অপ্রতিদ্বন্দ্বী এবং এক সুতোও অতি অভিনয় না-করা মানুষ। হাতে একটি কাজ করতে করতে কারও সঙ্গে গপ্প করা কিংবা খাবার খেতে খেতে কথা বলার দৃশ্য তিনি এত ভালো করতেন যে, মনেই হত না পর্দায় কারও অভিনয় দেখছি।

রজতেন্দ্র মুখোপাধ্যায়

An-exclusive-interview-of-sibaji-bandyopadhyay part 2। Robbar

আমি বই পড়াতে আসিনি, কীভাবে পড়তে হয়, তা শেখাতে এসেছি

আমার একটা চরিত্রগত ত্রুটি আছে। আমি যাঁকে পড়তে যাই, বিশেষ করে যাঁর খ্যাতি-সিদ্ধি আছে, মনে করি, তাঁর সঙ্গে লড়াই-ঝগড়া করা আমার কাজ। অতএব আমি মনেই করি না, যাঁকে পড়ছি তিনি উজ্জ্বল লোক। ফলে সম্মুখ সমর। অনেক ভুলভাল কথাও ভাবব খাটো করতে গিয়ে, কিন্তু খাটো করবই।

অভীক মজুমদার

An article about Rabanchaya। Robbar

রামায়ণের আঁচলে আলোর সঙ্গে চলে অন্ধকারের নিরন্তর সংলাপ

পর্দায় যেখানে আলোর জীবনে হাজার চরিত্রের ভিড়, সেখানে অন্ধকারকে একটা ছায়াও সঙ্গ দেয় না। সেজন্যেই বোধহয় রামায়ণে রাবণছায়া বেশি মরমী।

পৃথু হালদার