ঘর-বন্দি হয়েও নাগরিক কলকাতার স্বাদ

  • Published by: Robbar Digital
  • Posted on: May 31, 2024 9:15 pm
  • Updated: May 31, 2024 9:17 pm
film review of othoi by debarshi ghosh। Robbar

ভদ্রলোকোচিত কল্পনার ওপর অনবরত আক্রমণ করে গিয়েছে অথৈ

এখানে ‘অথৈ’ বাংলা সিনেমা বানানোর একটা নতুন ভাষা দেখিয়েছে, যেটা সিরিয়াল সিরিয়াল সিনেমাও নয়, আবার সস্তা দক্ষিণী ছবির কপিও না, বরং একটা একশো ভাগ নিও-বাঙালি উদ্ভাবন।

দেবর্ষি ঘোষ

28th episode of chatimtala by biswajit roy। Robbar

মনের ভাঙাগড়া আর ফিরে-চাওয়া নিয়েই মধুসূদনের ভাষা-জগৎ– রবীন্দ্রনাথের‌ও

রবীন্দ্রনাথ বঙ্কিমচন্দ্র ও বিবেকানন্দের মতো মধুসূদন মুগ্ধ ছিলেন না।

বিশ্বজিৎ রায়

kathkhodai-episode-6-by-ranjan-bandhopadhya। Robbar

মানব-মানবীর যৌন সম্পর্কের দাগ লেগে রয়েছে কুন্দেরার লেখার টেবিলে

কালো পালিশ করা কাঠের টেবিল, যার বুকে থরে থরে সাজানো আছে কুন্দেরার মনন, বাক্য, প্রকাশ ও সাহস।

রঞ্জন বন্দ্যোপাধ্যায়

Chobithakur episode 25 by Sushobhan Adhikary। Robbar

রবীন্দ্রনাথের আঁকা ছবি সংরক্ষণ করা সহজ নয়

শিল্পীচিত্তের তাড়না মাঝে মাঝে এত জোরালো হয়ে উঠেছে যে, রং শুকোনোর তর সইতে পারতেন না। দ্রুত শুকোনোর জন্যে রঙের মধ্যে স্পিরিট ঢেলে দিতেন। ভারনিশ মাখিয়ে দিতেন। উপকরণের এমন বিচিত্র যোগসাজশে ছবির কাগজ দুর্বল এবং ক্ষতিগ্রস্ত হয়েছে।

সুশোভন অধিকারী

mukh-o-mondal-episode-11-on-pc-sarcar-by-samir-mondal। Robbar

ছবি না আঁকলে আমি ম্যাজিশিয়ান হতাম, মন পড়ে বলে দিয়েছিলেন পি. সি. সরকার জুনিয়র

পৃথিবীর সব মানুষই এক একজন কমবেশি জাদুকর।

সমীর মণ্ডল

An exclusive interview of Sanatal Rudra Pal। Robbar

যতদিন মূর্তি গড়া, ততদিনই কাজ শেখা, এখনও শিখছি

থিমপুজো হলেও, মূর্তি গড়তে গিয়ে মাতৃভাব সবসময় বজায় রেখেছি।

তিতাস রায় বর্মন