‘গরম’ শব্দটিকে কতরকমভাবে ব্যবহার করেছিলেন রবীন্দ্রনাথ?

  • Published by: Robbar Digital
  • Posted on: June 18, 2024 3:27 pm
  • Updated: June 18, 2024 3:27 pm
An article about kali bahurupi in ritwik ghatak's cinema। Robbar

ঘাটশিলায় হঠাৎ বহুরূপী কালীর সঙ্গে দেখা না হলে ‘সুবর্ণরেখা’-র ওই দৃশ্য তৈরি হত না

‘মেঘে ঢাকা তারা’-তে নীতা জগদ্ধাত্রীর প্রতীক– কোমল, আশ্রয়দাত্রী। আর সেখানেই তাঁর মা একধরনের টেরিবল মাদার।

সঞ্জয় মুখোপাধ্যায়

The story of friendship of Ishan Kishan and Rishav Pant | Robbar

পন্থজনের সখা: প্রতিযোগিতায় ক্লান্ত জীবনে বন্ধুত্বের আলোয় লেখা উপশম

কী জানান দেয় এই বন্ধুত্বের বিজ্ঞাপন?

অর্পণ গুপ্ত

a book review of Siddalingaiah's amaro kichu bolar ache। Robbar

সিদ্দালিঙ্গাইয়া মুখে কালি মেখেছিলেন যাতে তাঁকে কেউ চিনতে না পারে

একটি দলিত কাহিনিতে যে জাতিগত অপমান, দারিদ্র, বৈষম্য, তা পিছনে ঠেলে লেখক চেষ্টা করছেন অগ্রগতির দিকে যাওয়ার।

অভিমন্যু মাহাতো

Brand Bajao episode 18। Robbar

কথাবার্তা নেই, স্রেফ গন্ধই খাবারের বিজ্ঞাপন

এরাই তো আসল বিজ্ঞাপন শিল্পী।

মৃত্যুঞ্জয় চট্টোপাধ্যায়

The journey of Ram Gopal Varma in film industry। Robbar

লকআপে বসে স্টোরিটেলিংয়ের জোরে পুলিশকে বন্ধু বানিয়েছিলেন রাম গোপাল বর্মা

ভারতীয় অ্যাকশন ফিল্মকে সজোরে ঘুসি চালাল রাম গোপাল বর্মার ‘শিবা’। সাধারণ দর্শক থেকে ক্রিটিককুল– সকলেই হাঁ হয়ে গেলেন রামুর ডেবিউতে।

অম্বরীশ রায়চৌধুরী

24th-episode-of-upasanagriha-by-avik-ghosh। Robbar

যেখানে অহং সেখানেই কেবল মৃত্যুর হাত পড়ে

প্রত্যেক মানুষ জীবনের কর্মের দ্বারা সংসারকে কিছু-না-কিছু দান করে, সংসার সমস্তই গ্রহণ করে, রক্ষা করে। কিন্তু সেইসঙ্গে মানুষ যখন নিজের অহংটিকে চিরন্তন করে রাখতে যায়, সে চেষ্টা বৃথা হয়।

অভীক ঘোষ