‘গরম’ শব্দটিকে কতরকমভাবে ব্যবহার করেছিলেন রবীন্দ্রনাথ?

  • Published by: Robbar Digital
  • Posted on: June 18, 2024 3:27 pm
  • Updated: June 18, 2024 3:27 pm
23rd episode of ri-union। Robbar

প্রথম টেকে মিঠুনদা ফলস খেলেন!

ঋতুদা আর রিনাদি মিলে মিঠুনদাকে মেমরি গেম বোঝাতে লাগল।

অনিন্দ্য চট্টোপাধ্যায়

an article about first gay prime minister of france gabriel attal। Robbar

ফ্রান্সের প্রধানমন্ত্রী অ্যাটাল ‘ওপেনলি গে’, অথচ ভারতের রাজনৈতিক দলগুলি প্রান্তিক যৌনপরিচয়কে গুরুত্বই দেয় না

সমকামিতা শুধু ভারতীয় উপমহাদেশে নয়, ইউরোপ-আমেরিকাতে আজও লজ্জাজনক যৌনতা ও যৌনপরিচয়।

ভাস্কর মজুমদার

an obituary of ustad rashid khan। Robbar

‘কী এক আশ্চর্য জাদুস্বরে রাশিদ তুই যে কোনও জায়গাকে তোর মেহফিল করে নিতিস’

একটার পর একটা ট্রাম চলে যাচ্ছে, শহরময় ঘটাং ঘটাং ট্রামের শব্দ, তার মধ্যেই রাশিদের ওই উচ্চাঙ্গ সংগীত!

দেবজ্যোতি মিশ্র

an article about migrant worker's daily life। Robbar

ট্রেনিং-এ বলেছিল, দু’পায়ে কখনও দাঁড়াবি না

হাড়, শিরা, মাংস-মজ্জার ব্যথাটা বুঝিয়ে দিচ্ছে পা দু’টো আছে।

মঞ্জীরা সাহা

a review of poacher by suman saha। Robbar

কেঁচো খুঁড়ে কেউটে বের করাই আসলে ‘পোচার’ কৌশল

হত্যার বিনিময়ে নির্মিত ভাস্কর্য, যা সুশীল সমাজের ড্রয়িংরুমে শোভাবর্ধক আর্টপিস হিসেবে সাজানো থাকে। সেই সত্যভাষণে কার্পণ্য করেনি ‘পোচার’।

সুমন সাহা

dwitiyo-boi-2nd-book-of-rana-roychowdhury। Robbar

‘শরীরে সন্দীপন নেই’ হল আমার তারুণ্যের অপমান ও ব্যথার সৌন্দর্য-দাগ

শরীরে সন্দীপন নেই-এর পরে আমি আরও অনেক কবিতা লিখেছি, কিন্তু তা ওই, ‘ভালোবেসে সখী সুখও নাহি’র মতো অতৃপ্ত, দীপ্তিহীন– কখনও তা একাকিত্বের আলো হয়ে জ্বলছে, নিভেও যাচ্ছে আমার ভিতর।

রাণা রায়চৌধুরী