নন্দিতার জন্য নার্ভাস ছিলাম না, রবীন্দ্রনাথের জন্য ছিলাম

  • Published by: Robbar Digital
  • Posted on: August 13, 2024 5:22 pm
  • Updated: August 23, 2024 7:56 pm
An article on smita patil on her death anniversary by jhelum roy। Robbar

হিন্দি সিনেমার লক্ষ্মী মেয়ের চরিত্র ছেড়ে অবাধ্য হয়ে উঠেছিল যে মেয়ে

স্মিতা পাটিলের মারাঠি ছবি ‘উমবার্থা’ (হিন্দিতে ‘সুবাহ’)-র প্রিমিয়ারের টাকা তুলে তিনি তুলে দিয়েছিলেন ‘উইমেন্স সেন্টার’কে একটা ঘর কেনার জন্য।

ঝিলম রায়

1st episode of the column on genre by anindya sengupta। Robbar

ভাঙনের শহরে এক নামহীন আগন্তুক এবং চারখানি গল্পের গোত্র

আমাদের নায়ক যে কাণ্ডটি ঘটাল, সেটা পোয়ারো, ব্যোমকেশ বা ফেলুদা করবে না কখনও। সে ঠিক করল যে এই দ্বন্দ্বকে সে নতুন উশকানি দিয়ে যুদ্ধে পরিণত করবে।

অনিন্দ্য সেনগুপ্ত

Eye in the green bush। Robbar

সবুজ ঝোপে দু’-চোখ জ্বলছে

আমার দিকেই সে-চোখ তাকিয়ে অপলক। লিখছেন বিশ্বজিৎ গঙ্গোপাধ্যায়

A short note on Uttarakhand forest fire by Supratim karmakar। Robbar

নির্বাচনে ব্যস্ত বনকর্মীরা, জঙ্গল পুড়ছে অবলীলায়

উত্তরাখণ্ডের দাবানল নিয়ন্ত্রণ সঠিক পথে হোক, পুরো দেশ জুড়ে সেই আওয়াজ ওঠা দরকার নিজেদের বাঁচার স্বার্থে।

সুপ্রতিম কর্মকার

The 11th episode of Bhoybangla by Amitabha Malakar। Robbar

আমাগো জয়ার বরের ফিগারটা দ্যাখোনের মতো হইসে

পশ্চিমা সংস্কৃতি বাঙালির জীবনকে পুরোপুরি আচ্ছন্ন করেছে সম্প্রতি, এবং হালে পানি পেতে বেচারা হনুমানের লেজ ধরে দোদুল দুলেও পার পায়নি।

অমিতাভ মালাকার

humanity is necessary to remove the ugliness of mind। Robbar

অন্তরের এই অসুরকে রুখবে কে, যদি অন্তরাত্মা না-জাগে প্রাণে?

এতকিছুর পরেও আঙুল ওঠে সেই মেয়েদের দিকেই। প্রশ্ন ওঠে, রাতবিরেতে একা মেয়ে কেন বিশ্রাম নিতে যাবে নিভৃতকক্ষে?

প্রহেলী ধর চৌধুরী